• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Himachal Pradesh-এর নয়া CM কে? নব-নির্বাচিত বিধায়কদের সঙ্গে জরুরি বৈঠকে নেতৃত্ব

গুজরাত জিতলেও বিজেপির গলার কাটা হিমাচল প্রদেশ! কার্যত সে রাজ্যে মুখ থুবড়ে পড়েছে মোদী-শাহের জুটি। বড় আসনে জয় পেয়েছে কংগ্রেস। ৫৮ আসনে জোর লড়াই শেষে ৪০ টি আসন পেয়ে হিমাচলে সরকার গড়তে চলেছে কংগ্রেস। পাঁচ বছর পর হিমাচল প্রদেশ
  • |
Google Oneindia Bengali News

গুজরাত জিতলেও বিজেপির গলার কাটা হিমাচল প্রদেশ! কার্যত সে রাজ্যে মুখ থুবড়ে পড়েছে মোদী-শাহের জুটি। বড় আসনে জয় পেয়েছে কংগ্রেস। ৫৮ আসনে জোর লড়াই শেষে ৪০ টি আসন পেয়ে হিমাচলে সরকার গড়তে চলেছে কংগ্রেস। পাঁচ বছর পর হিমাচল প্রদেশে ফের একবার ফিরল কংগ্রেস। মাত্র ২৫ টি আসন পেয়েই খুশি থাকতে হচ্ছে বিজেপিকে।

তবে সে রাজ্যে কংগ্রেসের মুখ্যমন্ত্রী কে হবে সেটাই এখন বড় চ্যালেঞ্জ! কারণ বীরভদ্র সিংয়ের মৃত্যুর পর সে রাজ্যে নয়া মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা একটু হলেও চাপের বিজেপির কাছে। তবে জটিলতা কাটাতে আজ শুক্রবারই বৈঠকে বসছে কংগ্রেস।

গুরুত্বপূর্ণ একটি বৈঠক ডাকা হয়েছে।

গুরুত্বপূর্ণ একটি বৈঠক ডাকা হয়েছে।

জয়ের পরের দিনেই আজ নির্বাচিত বিধায়কদের নিয়ে গুরুত্বপূর্ণ একটি বৈঠক ডাকা হয়েছে। যা খুবই গুরুত্বপূর্ণ বলে ভাবা হচ্ছে। এই মিটিং শিমলাতে হবে। এই বৈঠকে একাধিক বিষয়ে আলোচনা করা হবে। যার মধ্যে গুরুত্বপূর্ণ হল মুখ্যমন্ত্রীর নাম নিয়ে আলোচনা। যদিও এর আগে সমস্ত বিধায়কদের প্রথমে চণ্ডীগড়ে তলব করা হয়েছিল। কিন্ত্য ভোটের ফলাফলে স্পষ্ট সংখ্যাগরিষ্ঠত। আর এরপরেই সিদ্ধান্তে বদল হয়। জানানো হয়, শিমলাতেই এই বৈঠক হবে।

দুই পর্যবেক্ষক যাচ্ছেন

দুই পর্যবেক্ষক যাচ্ছেন

হিমাচলের মুখ্যমন্ত্রী নির্বাচনের দায়িত্ব দেওয়া হয়েছে রাজ্যের দুই পর্যবেক্ষককে। যার মধ্যে রয়েছেন ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘলা এবং বর্ষীয়ান নেতা ভুপেন্দ্র হুড্ডা। আজ শুক্রবারই এই দুই নেতা শিমলা উড়ে যাচ্ছেন বলে খবর। বিধায়কদের বৈঠকে এই দুই নেতা উপস্থিত থাকবেন। তাঁদের নেতৃত্বেই এই বৈঠক হওয়ার কথা। নতুন মুখ্যমন্ত্রীর জন্য রাজ্য সভাপতি প্রতিভা সিংয়ের নাম নিয়ে চলছে জোর চর্চা। প্রতিভা সিং প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংয়ের স্ত্রী।

 প্রতিভা সিং নতুন মুখ্যমন্ত্রী?

প্রতিভা সিং নতুন মুখ্যমন্ত্রী?

সম্প্রতি প্রতিভা সিংয়ের বয়ান ঘিরে যাবতীয় বিতর্কের সূত্রপাত। তিনি বলেন, সবাই মিলে মুখ্যমন্ত্রীর নাম নিয়ে আলোচনা হবে। কিন্ত্য এই নির্বাচন বীরভদ্র সিংয়ের নাম নিয়ে লড়াই করেছিল কংগ্রেস। ফলে এমন পরিস্থিতিতে তার পারিবারিক উত্তরাধিকার কি উপেক্ষা করা যায়? যদিও মুখ্যমন্ত্রী পদের দৌড়ে তিনি নেই বলেও বার্তা দিয়েছেন। তাহলে কে? সেই জল্পনাও রয়েছে। তবে প্রতিভা সিং যদি মুখ্যমন্ত্রী হন তাহলে সে রাজ্য প্রথমবারের জন্যে কোনও মহিলা মুখ্যমন্ত্রী পাবে।

তবে লোকসভার আগে কংগ্রেসের এই জয় বাড়তি অক্সিজেন দিয়েছে। গভীর রাত পর্যন্ত কংগ্রেস নেতা-কর্মীরা উৎসবে মেতে ছিলেন। কিন্্য গুজরাতের ফল কংগ্রেসের কাঁছে বড় ধাক্কা বলেও মনে করা হচ্ছে।

Fake Aadhaar Cards: ভুয়ো আধার কার্ডের রমরমা ঠেকাতে বাংলা সহ আট রাজ্যে সমীক্ষা চালাবে কেন্দ্র Fake Aadhaar Cards: ভুয়ো আধার কার্ডের রমরমা ঠেকাতে বাংলা সহ আট রাজ্যে সমীক্ষা চালাবে কেন্দ্র

English summary
Himachal Pradesh Poll update: who will be the new CM of Himachal Pradesh, emergency meeting today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X