• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হিমাচল প্রদেশ নির্বাচন ২০২২: 'দুই' মা-ছেলেকে নিশানা! 'প্রথা' ভেঙে বিজেপিকে জয়ী করার আহ্বান শাহের

দলের দায়িত্বে মা-ছেলে। কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্বে না থাকলেও রাজ্য নেতৃত্বে রয়েছে। হিমাচল প্রদেশের নির্বাচনী প্রচারে তাঁদেরকেই নিশানা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি কটাক্ষ করে বলেন, রাজা-রানির দিন শ
  • |
Google Oneindia Bengali News

দলের দায়িত্বে মা-ছেলে। কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্বে না থাকলেও রাজ্য নেতৃত্বে রয়েছে। হিমাচল প্রদেশের নির্বাচনী প্রচারে তাঁদেরকেই নিশানা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি কটাক্ষ করে বলেন, রাজা-রানির দিন শেষ, এখন সাধারণ মানুষের সময়। এদিন তিনি প্রশ্ন তোলেন, অভিযুক্ত ব্যক্তিরা কীভাবে পাহাড়ি রাজ্যে ভাল সরকার দিতে পারবে?

নিশানায় মা-ছেলে

নিশানায় মা-ছেলে

কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্বে ক্ষমতায় নেই সোনিয়া গান্ধী কিংবা রাহুল গান্ধী। তবে হিমাচল প্রদেশে সক্রিয় প্রতিভা সিং এবং তাঁর ছেলে বিক্রমাদিত্য সিং। নাম না করে তাঁদেরকেই খোঁচা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, উত্তরাধিকারের ওপরে নির্ভর করা ছাড়া, তাঁদের আর কিছুই করার নেই। তিনি বলেছেন, রাজা-রানির দিন গিয়েছে, দেশে গণতন্ত্র রয়েছে। রাজ্যে এমন এক সরকার নির্বাচন করতে হবে, যাঁরা উন্নয়নের কাজ করে। মা-ছেলের দলে তরুণদের কেনও জায়গা নেই বলেও মন্তব্য করেন তিনি। অমিত শাহ দাবি করেন, বিজেরিই শুধুমাত্র তরুণদের স্বপ্ন পূরণ করে।

প্রথা ভাঙতে আহ্বান

প্রথা ভাঙতে আহ্বান

১৯৮৫ সাল থেকে কংগ্রেস কিংবা বিজেপি কোনও দলের সরকারই হিমাচল প্রদেশে পরপর ৫ বছর ক্ষমতায় আসতে পারেনি। যে কারণে ১২ নভেম্বরের নির্বাচন বিজেপির কাছে চ্যালেঞ্জের। এদিন হিমাচল প্রদেশে বিজেপির নির্বাচনী প্রচারে অংশ নেন অমিত শাহ। সেখানেই তিনি প্রথা ভেঙে বিজেপিকে ফের ক্ষমতায় ফেরানোর আহ্বান তিনি করেছেন। প্রথা ভেঙে দ্বিতীয়বার সরকার গঠনের ডাক দিয়ে শাহ বলেছেন, বিজেপি রাজ্যে মাদক ব্যবসা বন্ধ করে, হিমাচল প্রদেশকে মাদক থেকে সুরক্ষিত করবে। তিনি আরও বলেছেন প্রধানমন্ত্রী মোদী আজাদিকা অমৃত মহোৎসবে ভারতে মাদকমুক্ত করতে প্রতিশ্রুতি দিয়েছেন।
অমিত শাহ বলেন, তিনি কংগ্রেস নেতাদের বক্তব্য শুনেছেন, তারা প্রথার ওপরেই জোর দিচ্ছেন, কেননা তাদের আর কিছুই করার নেই। বিজেপির জন্য নতুন স্লোগান তৈরি করে তিনি বলেন, একবার বিজেপি, বারবার বিজেপি।

কীভাবে ভাল সরকার

কীভাবে ভাল সরকার

অমিত শাহ অভিযোগ করেন, কেন্দ্রে কংগ্রেসের শাসনকালে ১২ লক্ষ কোটি টাকার কেলেঙ্কারি হয়েছে। তাতে সন্তুষ্ট না হয়ে তারা এখন হিমাচল প্রদেশে গিয়েছে। সেই দল রাজ্যে কীভাবে ভাল সরকার দেবে, প্রশ্ন করেছেন অমিত শাহ।
তুলনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নাম করে তিনি বলেন, হিমাচল প্রদেশের প্রতি তাঁর নজর রয়েছে। গত কয়েকবছর ধরে তিনি (মোদী) কাজ করেছেন। সেই কারণে তিনি রাজ্যের প্রতিটি মানুষের কাছে পরিচিত। তিনি আরও বলেন, বিজেপি শাসনে রাজ্যে ভাল রাস্তা হয়েছে। চাম্বায় মেডিকেল কলেজ তৈরি হচ্ছে। তিনি বলেছেন, মোদী শাসনে যদি দেশে সব থেকে বেশি কেউ উপকৃত হয়ে থাকেন, তাঁরা হলেন দেশের ৮ কোটি গরিব মানুষ

প্রচারে সার্জিকাল স্ট্রাইক, ৩৭০ ধারা, রামমন্দির

প্রচারে সার্জিকাল স্ট্রাইক, ৩৭০ ধারা, রামমন্দির

অমিত শাহের প্রচারে উঠে এসেছে সার্জিকাল স্ট্রাইকের কথা। এছাড়াও তিনি প্রতিবেশী জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বাতিল করা এবং অযোধ্যায় রামমন্দির তৈরি প্রসঙ্গও তুলেছেন। মোদী থাকার কারণেই এসব সম্ভব হয়েছে বলে মন্তব্য করেছেন তিনি। অমিত শাহ বলেছেন, ২০২৪-এর পরে আকাশ ছোঁয়া রামমন্দির দেখতে পাওয়া যাবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী প্রচারে দেশের জন্য জীবন দেওয়া সশস্ত্র বাহিনীর জওয়ানদের স্মরণ করেন। দুদিনের পাহাড়ি রাজ্য সফরে অমিত শাহের একাধিক সভায় ভাষণ দেওয়ার কথা রয়েছে।

অনলাইন শপিং স্ক্যাম! উৎসবের মরসুমে সাইবার ক্রাইমের সংখ্যা চমকে দেওয়ার মতোঅনলাইন শপিং স্ক্যাম! উৎসবের মরসুমে সাইবার ক্রাইমের সংখ্যা চমকে দেওয়ার মতো

English summary
Himachal Pradesh Elections 2022: Amit Shah targets mother-son in his campaign for BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X