• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Himachal Elections Result 2022: অপারেশন লোটাসের ভয়! নতুন বিধায়কদের ভিন রাজ্যে সরানোর পরিকল্পনা কংগ্রেসের

Himachal Elections Result 2022: অপারেশন লোটাসের ভয়! নতুন বিধায়কদের ভিন রাজ্যে সরানোর পরিকল্পনা কংগ্রেসের
  • |
Google Oneindia Bengali News

ট্রেন্ড বজায় রাখল হিমাচল প্রদেশে। গত শতাব্দীর আটের দশক থেকে যে ট্রেন্ড শুরু হয়েছিল তা এবারও বজায় রয়েছে। তবে জিতে যাওয়া কিংবা জেতার পরিস্থিতিতেও শান্তি নেই কংগ্রেসে। তাড়া করে বেরাচ্ছে অপারেশন লোটাসের ভয়। সেই কারণে জয় ঘোষণার পরেই বিধায়কদের নিরাপদ জায়গায় সরানোর পরিকল্পনা করেছে তারা।

 বিধায়কদের কংগ্রেস শাসিত রাজ্যে সরানোর পরিকল্পনা

বিধায়কদের কংগ্রেস শাসিত রাজ্যে সরানোর পরিকল্পনা

সূত্রের খবর অনুযায়ী, হিমাচল প্রদেশের নবনির্বাচিত কংগ্রেস বিধায়কদের রাজস্থানে সরানোর পরিকল্পনা করা হয়েছে। এব্যাপারে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল এবং হরিয়ানার সিনিয়র নেতা ভূপিন্দর সিং হুডাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

সূত্রের আরও খবর বিধায়কদের বাসে করে রাজস্থানে নিয়ে যাওয়া হতে পারে। পুরো বিষয়টি পর্যবেক্ষণ করছেন এআইসিসির সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী ভডরা। তিনি এদিন সিমলায় যাচ্ছেন বলেও জানা গিয়েছে।

 হিমাচলে ঐতিহ্য অনুসরণ

হিমাচলে ঐতিহ্য অনুসরণ

১৯৮৫ সালের পর থেকে হিমাচল প্রদেশের সাধারণ মানুষ ঐতিহ্য অনুসরণ করে চলেছেন। সেই ঐতিহ্য হল পরপর দুবারের জন্য কোনও রাজনৈতিক দলকে নির্বাচিত না করা। পালা করে সেখানে ক্ষমতায় এসেছে বিজেপি ও কংগ্রেস। এবারও তা হচ্ছে।

আত্মবিশ্বাসী ছিল কংগ্রেস

আত্মবিশ্বাসী ছিল কংগ্রেস

ঐতিহ্যের অনুসরণ ছাড়াও কংগ্রেস হিমাচল প্রদেশ নিয়ে কিছুটা আত্মবিশ্বাসী ছিল। মূল্যবৃদ্ধি, বেকারত্ব, পুরনো পেনশন প্রকল্প, রাজ্যবাসীর জীবন ও জীবিকার বিুষয়গুলি নিয়ে রাজ্যবাসী সঠিক সিদ্ধান্ত নেবেন বলে বিশ্বাসী ছিল কংগ্রেস।
গত দুই-বছরের বেশি সময় ধরে কোনও রাজ্যে জয় পায়নি কংগ্রেস। এই মুহূর্তে রাজস্থান ও ছত্তিশগড়ে ক্ষমতায় রয়েছে কংগ্রেস। দুই রাজ্যই ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে বিধানসভা নির্বাচন হবে। ফলে হিমাচল প্রদেশের এই জয় তাদের কিছুটা হলেও অক্সিজেন যোগাবে, তা বলার অপেক্ষা রাখে না।

হিমাচল প্রদেশের এবারের নির্বাচন সম্পর্কিত তথ্য

হিমাচল প্রদেশের এবারের নির্বাচন সম্পর্কিত তথ্য

গত ১২ নভেম্বর হিমাচল প্রদেশের ৫৫ লক্ষ ভোটারের মধ্যে ৭৫ শতাংশের বেশি ভোট দান করেছিলেন। তাঁরাই ৪১২ জন প্রার্থীর মধ্যে থেকে ৬৮ জনকে বেছে নিয়েছে। এবারের নির্বাচনে কংগ্রেস ও বিজেপি ৬৮ টি করে আসনেই প্রার্থী দিয়েছিল। আপ প্রার্থী দিয়েছিল ৬৭ টি আসনে।

Gujarat Elections Result 2022: গুজরাতে রেকর্ড জয় বিজেপির! ছুঁয়ে ফেলল পশ্চিমবঙ্গের বামেদের কৃতিত্বকে Gujarat Elections Result 2022: গুজরাতে রেকর্ড জয় বিজেপির! ছুঁয়ে ফেলল পশ্চিমবঙ্গের বামেদের কৃতিত্বকে

English summary
Congress is planning to shift Himachal Pradesh's new MLAs to Rajasthan due to fear of operation lotus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X