India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

SSC মামলাতে নয়া মোড়! পরেশ কন্যাকে সরিয়ে ববিতাকে চাকরি দেওয়ার নির্দেশ হাইকোর্টের

Google Oneindia Bengali News

SSC নিয়োগ দুর্নীতি মামলাতে নয়া মোড়! চাকরি দিতে হবে মামলাকারি ববিতা সরকারকে। মন্ত্রী পরেশ অধিকারী'র কন্যার জায়গায় তাঁকেই চাকরি দিতে হবে। আজ শুক্রবার এই সংক্রান্ত মামলার শুনানি ছিল। আর সেখানেই এহেন নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।

পরেশ কন্যাকে সরিয়ে ববিতা সরকারকে চাকরি দেওয়ার নির্দেশ

যোগ্যতার ভিত্তিতে রাষ্ট্র বিজ্ঞানের শিক্ষিকা হিসেবে যোগদান করবেন ববিতা। শুধু তাই নয়, মামলাকারী ববিতার অভিজ্ঞতা অনুযায়ীই যেন বেতন দেওয়া হয় সেই সংক্রান্ত নির্দেশও এদিন দিয়েছে কলকাতা হাইকোর্ট। একই সঙ্গে অন্যান্য সুযোগ-সুবিধাও যাতে দেওয়া হয় সে বিষয়েও নির্দেশ দেওয়া হয়েছে।

পাশাপাশি অঙ্কিতা অধিকারী যেদিন কাজে যোগ দিয়েছিলেন সেইদিন থেকে প্রাপ্য সব সুবিধা ববিতাকে দিতে হবে বলেও নির্দেশ আদালতের। বিচারপতি আরও বলেন, মামলাকারী ববিতা সরকারকে ২৭ জুনের মধ্যে সুপারিশপত্র পর্ষদকে দিতে হবে। রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা'র ইতিমধ্যে চাকরি বাতিল করা হয়েছে।

আর সেই জায়গাতেই অর্থাৎ ইন্দিরা গার্লস হাইস্কুলে ববিতা আধিকারিকে অবিলম্বে নিয়োগের নির্দেশ। প্রসঙ্গত, মেধাতালিকায় নাম থাকলেও মন্ত্রী কন্যার থেকে নম্বর বেশি এবং মেধাবী তালিকায় অঙ্কিতার নাম নিচের দিকে ছিল। ববিতার নাম মেধা তালিকায় ২০ নম্বরে ছিল। কিন্তু মন্ত্রী কন্যা অঙ্কিতা'র নাম ছিল ২১-এ।

কিন্তু পরবর্তীকালে দেখা যায় ববিতা চাকরি পেলেও সেখানে অঙ্কিতা চাকরি পেয়ে গিয়েছে। আর এরপরেই স্কুল সার্ভিস কমিশনকে চিঠি দেন ববিতা। কিন্তু কোনও উত্তর না পাওয়ার পরেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন ববিতা সরকার। গত কয়েকমাস আগে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে এই সংক্রান্ত মামলার শুনানি হয়।

সেখানে দেখা যায় পরেশ কন্যা অনেক কম নম্বর পেয়েও চাকরি পেয়ে গিয়েছেন। কিন্তু সেখানে বিবিতা এগিয়ে থাকা সত্ত্বেও চাকরি পায়নি। এর মধ্যে যে বড়সড় দুর্নীতি রয়েছে তা কার্যত ভালোভাবে বুঝতে পারে কলকাতা হাইকোর্ট। আর এরপরেই পুরো বিষয়টিকে সিবিআইকে দেখার নির্দেশ দেয় বিচারপতি গঙ্গোপাধ্যায়।

একই সঙ্গে পরেশ কন্যাকেও চাকরি থেকে সরানোর নির্দেশ দেয়। এমনকি সমস্ত বেতনের টাকাও ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়। ইতিমধ্যে প্রথম কিস্তির প্রায় ৭ লাখ টাকা ফেরত দিয়েছেন মন্ত্রী কন্যা। আর এরপরেই কার্যত ঐতিহাসিক নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

নির্দেশে এদিন আদালত স্পষ্ট জানিয়ে দিয়েছে যে, আগামী ২৭ জুনের মধ্যেই ববিতাকে নিয়োগ করতে হবে। শুধু তাই নয়, আগামী ৭দিনের মধ্যে ডি আইকে নিয়োগের যাবতীয় কাজ করতে হবে। আগামী ৩০শে জুন যাতে ববিতা সরকার চাকরিতে যোগদান করতে পারেন তা নিশ্চিত করার জন্যেও ডিআই'কে নির্দেশ আদালতের।

অঙ্কিতা অধিকারী প্রথম কিস্তির টাকা জমা দিয়েছেন।দ্বিতীয় কিস্তির টাকা হাই কোর্টের রেজিস্টার জেনারেলের কাছে আদালতের নির্দেশে মোতাবেক জমা করবে। আগামী ৭জুলাই দ্বিতীয় কিস্তি জমা দেবে অঙ্কিতা। এমনটাই এদিন আদালতের তরফে জানানো হয়েছে

English summary
High court order ssc to recruit bobita sarkar within 3 days in ankita adhikari's post
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X