• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আমি একজন মুখ্যমন্ত্রী, আমি কি পালিয়ে যাব? ইডির তলবে বিজেপির ষড়যন্ত্র দেখছেন হেমন্ত সোরেন

Google Oneindia Bengali News

এবার ইডির নিশানা ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। কয়লা খনি লিজ নেওয়ায় দুর্নীতির অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। হেমন্ত সোরেন ইডি হাজিরা এড়ালেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা যে বিজেপির মদতে কাজ করছে তা নিয়ে আক্রমণ শানিয়েছেন তিনি। বলেছেন ইডি যেভাবে তাঁকে সমন পাঠাচ্ছে যে তারা ভুলে গিয়েছে তিনি একজন মুখ্যমন্ত্রী। তাঁকে বিধায়ক পদ থেকে সরানোর পরিকল্পনা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি।

ইডির তলব হেমন্ত সোরেনকে

ইডির তলব হেমন্ত সোরেনকে

কয়লাখনি লিজ নেওয়ায় দুর্নীতির অভিযোগে হেমন্ত সোরেনকে তলব করেছে ইডি। কিন্তু সেই হাজিরা এড়িয়ে গিয়েছেন। তিনি ইডিকে নিশানা করে বলেছেন, ইডি হাজিরার থেকেও জরুরি কাজে গিয়েছিলেন তিনি। সেটাই তাঁর কাছে গুরুত্বপূর্ণ। একটি রাজ্যের মুখ্যমন্ত্রী তিনি। পালিয়ে যাবেন না কোথাও। বিজেপি ষড়যন্ত্র করে এসব করছে বলে অভিযোগ করেছেন হেমন্ত সোরেন।

বিজেপির বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ

বিজেপির বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ

শিবু সোরেন অভিযোগ করেছেন বিজেপি চক্রান্ত করে তাঁর বিরুদ্ধে এজেন্সি ব্যবহার করছে। কেবলমাত্র বিজেপির নির্বাচন কমিশনে অভিযোগের উপর ভিত্তি করে তাঁর বিধায়ক পদ খারিজের জন্য তৈরি হয়েছিল। রাজ্যপাল রমেশ বৈশকে রীতিমত চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেছেন এখনই খাম খুলে দেখান। সূত্রের খবর খনি লিজ নেওয়ায় দুর্নীতির অভিযোগে নির্বাচন কমিশন নাকি তাঁর বিধায়ক পদ খারিজ করার কথা বলেছিল। কিন্তু রাজ্যপাল আরও একবার ভাববার সময় নিয়েছেন।

ইডিকে নিশানা সোরেনের

ইডিকে নিশানা সোরেনের

তিনি সরাসরি কেন্দ্রীয় এজেন্সিকে নিশানা করেছেন। হেমন্ত সোরেন অভিযোগ করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি যেভাবে তাঁকে সমন পাঠিয়েছে যেন মনে হচ্ছে তিনি কোনও দাগী আসামী। তিনি যে একটা রাজ্যের মুখ্যমন্ত্রী এবং একটি সাংবাবিধানিক পদে রয়েছেন সেটা ভুলে গিয়েছে তারা। তিনি কোথাও পালিয়ে যাবেন না সেটা ভুলে গিয়েছে এজেন্সি। ইডি এমন আচরণ করছে যেন তিনি সেই সব শিল্পপতিদের তালিকায় পড়েন যাঁরা কোটি কোটি টাকা নিয়ে পালিয়ে গিয়েছেন। কোনও রাজনৈতিক নেতাই এইভাবে পালিয়ে যায় না বলে ইডিকে কটাক্ষ করেছেন হেমন্ত সোরেন।

কী অভিযোগ হেমন্ত সোরেনের বিরুদ্ধে

কী অভিযোগ হেমন্ত সোরেনের বিরুদ্ধে

হেমন্ত সোরেনের বিরুদ্ধে বেআইনি ভাবে খনি লিজ নেওয়ার অভিযোগ করা হয়েছে। ইডির কাছে অভিযোগ জমা পড়েছেন মুখ্যমন্ত্রী পদের সুযোগ নিয়ে তিনি অনেক কম রেটে ঝাড়খণ্ডের একাধিক খনি লিজ নিয়েছেন। ইডির দাবি বেআইনি ভাবে খনি লিজ নেওয়ায় ১০০০ কোটি টাকার দুর্নীতি হয়েছে। সেই দুর্নীতিতে জড়িয়ে রয়েছে ঝাড়কম্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। তার জেরে ঝাড়খণ্ডে খনি মাফিয়াদের দাপট বাড়ছে।

অর্থনীতি থেকে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, জি-২০ সম্মেলনে মোদীর সাক্ষাতে আপ্লুত বাইডেন অর্থনীতি থেকে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, জি-২০ সম্মেলনে মোদীর সাক্ষাতে আপ্লুত বাইডেন

English summary
Hemant soren Trarget ED over summoning him in Coal mining corruption case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X