• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরোধী ঐক্যের ছবি তুলে ধরার চেষ্টা, উদ্ধবের শপথ গ্রহণে আমন্ত্রিত কারা?

প্রথমে ঠিক হয়েছিল ১ ডিসেম্বর শপথ নেবেন উদ্ধব। তারপরে জানা যায় বৃহস্পতিবার অর্থাৎ ২৮ নভেম্বর শপথ নেবেন ঠাকরে পরিবারের প্রথম মারাঠা মুখ্যমন্ত্রী। এদিকে উদ্ধব ঠাকরের শপথ মঞ্চে বিরোধী ঐক্যের ছবি দেখানোর চেষ্টা চলছে। এই কারণেই আজকের শপথ গ্রহণ অনুষ্ঠানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ মধ্যপ্রদেশের কংগ্রেস মুখ্যমন্ত্রী কমল নাথ ছাড়াও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে আমন্ত্রণ জানানো হয়েছে।

আমন্ত্রিত হলেও আসবেন না সনিয়া

আমন্ত্রিত হলেও আসবেন না সনিয়া

শপথ অনুষ্ঠানে আমন্ত্রিতদের মধ্যে আরও রয়েছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, ডিএমকে নেতা এম কে স্ট্যালিন সহ কংগ্রেস শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা। অনেকেই অবশ্য আসতে পারবেন না। শিবসেনার হাত ধরার ব্যাপারে সোনিয়ার নাকি আপত্তিই ছিল। কিন্তু শেষ পর্যন্ত বিজেপি‌কে ঠেকানোর যুক্তি মেনে নেন। এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও আমন্ত্রণ জানানো হয়েছে। এমনকী অমিত শাহকেও শিবাজিপার্কে থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

আমন্ত্রিত অমিতাভ থেকে আম্বানি

আমন্ত্রিত অমিতাভ থেকে আম্বানি

এছাড়া ৭০০-র বেশি কৃষককে এই শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছে শিবসেনা। সব মিলিয়ে প্রায় ৪০ হাজার লোককে এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। এদিকে রাজনৈতিক ব্যক্তিত্ব ছাড়াও থাকছেন বলিউড তারকারা। জানা গিয়েছে অমিতাভ বচ্চন, সালমান খান, অক্ষয় কুমার, অনিল কাপুরকে আমন্ত্রিত করা হয়েছে। থাকতে পারেন রতন টাটা ও মুকেশ আম্বানিও।

নিরাপত্তার চাদরে শিবাজি পার্ক

নিরাপত্তার চাদরে শিবাজি পার্ক

এদিকে শপথ গ্রহণকে ঘিরে ইতিমধ্যেই নিরাপত্তার চাদরে ঘিরে ফেলা হয়েছে শিবাজি পার্ককে। বুধবার থেকেই মুম্বই পুলিশকে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত করা হয়েছে শিবাজি পার্কে। জানা গিয়েছে মোট ২০০০ পুলিশ কর্মীকে নিরাপত্তা সুনিষ্চিত করতে শিবাজি পার্কে নিয়োজিত করা হয়েছে। শিবাজি পার্ক পুলিশ স্টেশনের অফিসার ইনচার্জ জানিয়েছেন, এলাকার পূর্ণাঙ্গ নিরাপত্তা সুনিশ্চিত করতে তারা বদ্ধপরিকর।

থাকছে ড্রোন থেকে সাদা পোশাকের পুলিশ

থাকছে ড্রোন থেকে সাদা পোশাকের পুলিশ

উর্দিধারী পুলিশ কর্মীরা ছাড়াও বিশেষ গোয়েন্দা ও সাদা পোশাকের পুলিশ কর্মীদের শিবাজি পার্ক ও তার সংলগ্ন এলাকাতে মোতায়েন করা হয়েছে। থাকবে আকাশপথে নজরদারি চালিয়ে নিরাপত্তা সুনিশ্চিত করতে ড্রোন। সবকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে লাগানো হয়েছে সিসিটিভি ক্যামেরা। যার সর্বক্ষণ মনিটরিংয়ে নিয়োজিত রয়েছেন পুলিশ কর্মীরা।

English summary
heavyweights like mamata banerjee, amitabh, modi, ambani invited in uddhav thackeray swear in
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X