• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চেন্নাইতে ভারী থেকে অতিভারী বৃষ্টি–বন্যা, কমলা সতর্কতা জারি আইএমডির

Google Oneindia Bengali News

আবারও ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে চেন্নাইয়ের একাধিক অংশে। বৃহস্পতিবার দুপুর থেকেই চেন্নাই ও শহরতলির একাধিক অংশে ঝড়ো হাওয়া সহ ভারী বৃষ্টি শুর হয়। যার জেরে আবহাওয়া দফতরের পক্ষ থেকে উপকূলবর্তী শহরে কমলা সতর্কতা জারি করে দেওয়া হয়। জানা গিয়েছে, এদিন বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত ১৩ সেন্টিমিটার বৃষ্টিপাত হয়েছে।

চেন্নাইতে ভারী থেকে অতিভারী বৃষ্টি–বন্যা, কমলা সতর্কতা জারি আইএমডির

জানা গিয়েছে, মারিনা সমুদ্র সৈকত, পাটিনাপক্কম, এমআরসি নগর, নন্দানাম, মাইলাপোর ও চেন্নাই সহ শহরতলী এলাকা সাক্ষী থেকেছে মাঝারি বৃষ্টি সহ ঠাণ্ডা বাতাসের। বৃষ্টির কারণে শহরের একাধিক রাস্তা জলমগ্ন হয়ে পড়ে এবং তার ফলে শহরজুড়ে যানজটের সৃষ্টি হয়। চেন্নাইয়ে আইএমডি জানিয়েছে যে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ১৫ পর্যন্ত এমআরসি নগরে সর্বোচ্চ ১৭৬.‌৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

মাইলাপোরে ২০০ এমএম বৃষ্টিপাতের পর আবহাওয়া ব্লগার প্রদীপ জন, যিনি তামিলনাড়ু ওয়েদারম্যান হিসাবে পরিচিত, তিনি টুইট করে বলেন, '‌চেন্নাই উপকূলে আরও মেঘ ভাঙছে এবং দেখে মনে হচ্ছে বৃষ্টি এখনই থামবে না। বাড়িতে সুরক্ষিত থাকুন। টি.‌ নগর, আলওয়ারপেট, রয়াপেঠা, নুঙ্গা সহ আশপাশের এলাকাগুলি এড়িয়ে চলুন।’‌ আইএমডির পূর্বাভাস অনুযায়ী '‌ভারী থেকে অতিভারী’‌ বৃষ্টি হতে পারে চেন্নাই, তিরুভাল্লুর, কাঞ্চিপুরম ও ছেঙ্গলপট্টু জেলায়। কমপক্ষে দু’‌ঘণ্টা ধরে চলবে এই বৃষ্টিপাত। বৃহস্পতিবার সকালের দিকে, আইএমডি ৩১ ডিসেম্বর এবং ১ জানুয়ারি উপকূলীয় তামিলনাড়ু, পুদুচেরি এবং কারাইকালের বিচ্ছিন্ন অঞ্চলে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে।

১১৪০৩টি শূন্যপদের জন্যে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি, সোমবার থেকে শুরু হচ্ছে আবেদন প্রক্রিয়া ১১৪০৩টি শূন্যপদের জন্যে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি, সোমবার থেকে শুরু হচ্ছে আবেদন প্রক্রিয়া

নভেম্বরেই চেন্নাই সহ তামিলনাড়ুতে ভারী বৃষ্টিপাতের ফলে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। সেই সময় লাল সতর্কতা জারি করে আবহাওয়া দফতর। প্রসঙ্গত, দক্ষিণ–পূর্ব এবং দক্ষিণ–পশ্চিম বঙ্গোপসাগরের উপর নিম্নচাপের জেরে চেন্নাই, কুদ্দালোর, কাঞ্চিপুরম, চেঙ্গলপাট্টু, ভিলুপুরম এবং তিরুভাল্লুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছিল। সেই সময় চেন্নাই, তামিলনাড়ুর একাধিক এলাকায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। এর ঠিক একমাসের মধ্যেই ফের একই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

English summary
heavy to very heavy rains in chennai imd issued an orange alert
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X