• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এপ্রিলের মাঝেই দেশের বিস্তৃর্ণ অঞ্চলে ব্যাপক ঝড়-বৃষ্টির পূর্বাভাস, নববর্ষে প্রভাব বাংলাতেও

  • |

রবিবারের তুলনায় সোমবার কলকাতায় খানিকটা হলেও তাপমাত্রা বেড়েছে এদিন। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস। এদিকে চৈত্র-সংক্রান্তি ও নববর্ষের মুখে বাংলা সহ দেশের বিস্তৃর্ণ এলাকায় ব্যাপক ঝড় বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস। মূলত বুধবার থেকে ঝড়–বৃষ্টির সম্ভাবনা বাড়বে বলে জানানো হচ্ছে।

তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না

তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না

তবে আগামী কয়েকদিন তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না বলেও জানাচ্ছে হাওয়া অফিস। বাংলার পাশাপাশি তামিলনাড়ু, কেরল এবং মাহে এবং কর্ণাটকের দক্ষিণ অভ্যন্তর ও উপকূলীয় অঞ্চলে বৃষ্টির পূ্র্বাভাস দিচ্ছে হাওয়া অফিস। ১৪ থেকে ১৬ এপ্রিলের মধ্যে বৃষ্টির তেজ বাড়তে পারে বলেও জানানো হয়েছে। প্রভাব পড়বে আরও বেশ কিছু রাজ্যে।

 ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে তুমুল ঝড়ো হাওয়া

৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে তুমুল ঝড়ো হাওয়া

৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে তুমুল ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে বলেও জানানো হয়েছে। আগামী ৪ থেকে ৫ দিনের মধ্যে হালকা থেকে মৃদু প্রভাব পড়বে মধ্যপ্রদেশ, বিদর্ভ, তেলেঙ্গানা, ছত্তিশগড়, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং ওড়িশাতেও। আগামী ২৪ ঘণ্টায় ঝড়ো হাওয়া বইবে ঝাড়খণ্ডেও। বিক্ষিপ্ত ভাবে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে পার্শ্ববর্তী রাজ্যগুলিতেও।

 শিলাবৃষ্টি পাহাড়ি এলাকাতেও

শিলাবৃষ্টি পাহাড়ি এলাকাতেও

এমনকী ১৪ থেকে ১৬ এপ্রিলের মধ্যে জম্মু-কাশ্মীর, লাদাখ, গিলগিট-বালতিস্তান এবং মুজাফফরাবাদ এবং হিমাচলপ্রদেশেও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস। এদিকে আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণ বঙ্গের জেলাগুলিতে ঝড় বৃষ্টির সম্ভাবনার কথা জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। ঝাড়খন্ড লাগোয়া পশ্চিমবঙ্গের জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে খবর।

 উত্তর ও দক্ষিণবঙ্গের কোথায় কোথায় বৃষ্টির সম্ভাবনা ?

উত্তর ও দক্ষিণবঙ্গের কোথায় কোথায় বৃষ্টির সম্ভাবনা ?

অন্যদিকে উত্তরবঙ্গের দু-একটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে। তবে বুধবার থেকে শুক্রবারের মধ্যে উত্তর ও দক্ষিণ বঙ্গের প্রায় সব জেলায় ঝড় বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া ও দুই বর্ধমানে ঝড়বৃষ্টির সম্ভাবনা বেশি। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি বলে জানানো হয়েছে।

দুর্যোগ চলবে উত্তরের ৫ জেলায়! দক্ষিণবঙ্গের জন্য কোন পূর্বাভাস হাওয়া অফিসের, একনজরেদুর্যোগ চলবে উত্তরের ৫ জেলায়! দক্ষিণবঙ্গের জন্য কোন পূর্বাভাস হাওয়া অফিসের, একনজরে

English summary
meteorological office is forecasting heavy rains across the country by mid-April
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X