চেন্নাইয়ে আজও ভারী বৃষ্টির সম্ভাবনা, স্তব্ধ জনজীবন, মৃত্যু বেড়ে ১২

  • Posted By:
Subscribe to Oneindia News

সারা সপ্তাহ ভোগানোর পর আজ শনিবারও ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে চেন্নাইয়ে। ফের শহরের বিভিন্ন জলমগ্ন এলাকায় জলস্তর বাড়তে পারে। শুক্রবার পর্যন্ত মৃতের সংখ্যা ১২ ছাড়িয়েছে। গোটা চেন্নাই শহর ও সংলগ্ন এলাকায় বৃষ্টির জেরে বিপর্যস্ত জনজীবন।

চেন্নাইয়ে আজও ভারী বৃষ্টির সম্ভাবনা, স্তব্ধ জনজীবন

আবহাওয়া দফতর জানিয়েছে, মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে শনিবার সকাল থেকে। দুপুরের পর সেই তেজ কমে আসবে। তারপরও রাতের দিকে বৃষ্টিপাত চলবে তবে অত জোরালোভাবে নয়।

তামিলনাড়ুর তিরুভাল্লুর, কাঞ্চিপুরমের মতো জেলায় স্কুল, কলেজ গত মাসের শেষ তারিখ থেকে বন্ধ। সরকার সারা শঙর ও শহরতলি জুড়ে ১০৫টি ত্রণ শিবির খুলেছে। এই শুক্রবার পর্যন্ত ৫৫৪.২ মিমি বৃষ্টিপাত হয়ে গিয়েছে। চেন্নাইয়েই শুধু বৃষ্টি হয়েছে ৪৪১.৩ মিমি।

অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে চেন্নাইয়ে রাস্তা, ট্রাফিকের হাল খুব খারাপ। রেল ব্যবস্থা শোচনীয় বহু ট্রেন দেরিতে চলছে। এই সপ্তাহ এমন অবস্থাই চলবে বলে জানিয়েছে প্রশাসন। যার জেরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়গুলি হয় পরীক্ষা বাতিল করেছে অথবা পিছিয়ে দিয়েছে। পরে পরীক্ষার দিন জানানো হবে।

অতিরিক্ত বৃষ্টিতে নিকাশি ব্যবস্থা নিয়ে নিজের সরকারের প্রশংসায় সরব হয়েছেন মুখ্যমন্ত্রী ই পলানিস্বামী। ২০১৫ সালে প্রয়াত জয়ললিতা সরকারের বন্যা নিরোধক পরিকল্পনার কারণেই এত বৃষ্টিতেও শহরের মানুষের সেভাবে বিপদের মধ্যে পড়তে হয়নি বলে দাবি করেছেন পলানিস্বামী।

English summary
Heavy Rainfall Expected in Chennai; College, Schools to Remain Shut
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.