India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারী বৃষ্টির জের, অন্ধ্রপ্রদেশে নিহত ১৪ জন, একাধিক নিখোঁজ, আকাশপথে পরিদর্শন মুখ্যমন্ত্রীর

Google Oneindia Bengali News

অবিরত ভারী বৃষ্টির জেরে অন্ধ্রপ্রদেশের একাধিক জায়গায় কমপক্ষে ১৪ জনের মৃত্যু হয়েছে এবং ১৮ জন নিখোঁজ। বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে দক্ষিণ ভারতের বেশ কিছু রাজ্যে ভারী থেকে অতিভারী বৃষ্টি হচ্ছে। কাডাপ্পা জেলায় অতিরিক্ত বৃষ্টির ফলে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়ছে, যার জন্য ১০ জন মারা গিয়েছে। এছাড়াও চিত্তুর জেলায় বৃষ্টি–সংক্রান্ত ঘটনায় চারজন মানুষ প্রাণ হারিয়েছে।


বন্যার সৃষ্টি তিন জেলায়

বন্যার সৃষ্টি তিন জেলায়

প্রবল বৃষ্টিতে নদী ও নালাগুলি ফুলেফেঁপে ওঠার কারণে তিনটে রায়ালসীমা জেলায় বন্যার সৃষ্টি হয়, যার ফলে কিছু এলাকায় রাস্তা জলের নীচে চলে যায় এবং জনজীবন ব্যাহত হয়। অনেক জায়গায় আবার ক্যানেলের জলে রাস্তা ডুবে যায় এবং অনেক যান ভেসেও যায়। এখনও পর্যন্ত এই প্রাকৃতিক দুর্যোগের ফলে ১,৫৪৪টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে, ৩.‌৪ হেক্টর কৃষিজমি প্লাবিত এবং একশোরও বেশি গৃহপালিত পশু নিখোঁজ। এই জেলাগুলিতে ৮,২০৬.‌৫৭ লক্ষের সরকারি সম্পত্তি নষ্ট হয়েছে।

বৃষ্টির কারণে কাডাপ্পা ও চিত্তুরে মৃত্যু

বৃষ্টির কারণে কাডাপ্পা ও চিত্তুরে মৃত্যু

কাডাপ্পার রাজামপেট নির্বাচনী কেন্দ্রে চেইয়েরু নদীতে আকস্মিক বন্যার কারণে পাঁচজনের মৃত্যু হয়েছে এবং এখনও ১২ জনের খোঁজ পাওয়া যাচ্ছে না। এসডিআরএফ, পুলিশ ও দমকল বাহিনীর কর্মীরা বন্যা কবলিত কাডাপ্পা ও চিত্তুর জেলা থেকে ১০ জনকে উদ্ধার করেছে। বন্যার জন্য যে ৬টি গ্রামে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল এনডিআরেফ সেখানে যোগাযোগ পুনরায় ফিরিয়ে এনেছে। সর্বশেষ অবশিষ্ট একটি গ্রামের সঙ্গে যোগাযোগ স্থাপনের চেষ্টা চলছে।

 আইএএফ আটকে থাকা মানুষদের উদ্ধার করছে

আইএএফ আটকে থাকা মানুষদের উদ্ধার করছে

প্রতিবেশী অনন্তপুর জেলায়, ভেলদুরথি গ্রামে চিত্রাবতী নদীর বন্যায় আটকে পড়া ১০ জনকে ভারতীয় বিমান বাহিনীর কর্মীরা উদ্ধার করেন, যাঁরা বিশেষভাবে কর্ণাটকের ইয়েলাহাঙ্কা আইএএফ স্টেশন থেকে এসেছিলেন। জেসিবিতে আটকে থাকা ১০ জন মানুষকে উদ্ধার করার জন্য আইএএফ বাহিনী এমআই-১৭ হেলিকপ্টার ব্যবহার করেছিলেন। এর আগে চিত্রাবতী বন্যায় আটকে থাকা একটি গাড়ির ভেতর থেকে ৬ জনকে উদ্ধার করা হয় এবং এরপর চারটে গাড়িতে আটকে থাকা যাত্রীদের উদ্ধার করা হয়। এরই মধ্যে ২১৩টি ত্রাণ শিবির খোলা হয়েছে এবং সেখানে নিয়ে আসা হয়েছে ১৯,৮৫৯ জন মানুষকে।

 মুখ্যমন্ত্রী আকাশ পথে সমীক্ষা চালাবেন

মুখ্যমন্ত্রী আকাশ পথে সমীক্ষা চালাবেন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্যের মুখষমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডির সঙ্গে শুক্রবার ফোনে কথা বলেছেন এবং রাজ্যের পরিস্থিতি নিয়ে খোঁজ নিয়েছেন। প্রধানমন্ত্রী সব ধরনের সহায়তা করার আশ্বাস দিয়েছেন। রাজ্যের মুখ্যমন্ত্রী বন্যা প্লাবিত জেলাগুলির কালেক্টরদের সঙ্গে কথা বলে তাঁদের উদ্ধার ও ত্রাণ ব্যবস্থা জোরদার করতে বলেছেন। মুখ্যমন্ত্রীর দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, শনিবার মুখ্যমন্ত্রী বন্যা প্লাবিত এলাকাগুলি আকাশ পথে পরিদর্শন করবেন।

যদি উদ্দেশ্য সৎ হয় তাহলে অজয় মিশ্রের সঙ্গে মঞ্চে থাকবেন না, কৃষি আইন প্রত্যাহারের পর মোদীকে চিঠি প্রিয়াঙ্কারযদি উদ্দেশ্য সৎ হয় তাহলে অজয় মিশ্রের সঙ্গে মঞ্চে থাকবেন না, কৃষি আইন প্রত্যাহারের পর মোদীকে চিঠি প্রিয়াঙ্কার

ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ, বাড়লো উদ্বেগ

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
due to heavy rains in Andhra Pradesh killed 14 and missing several
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X