India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তাপমাত্রা চড়বে ৪৭ ডিগ্রিতে, তাপ প্রবাহের হলুদ সতর্কতা জারি

Google Oneindia Bengali News

পূর্বভারতে বর্ষা প্রবেশ করলেও পশ্চিম ভারতে বর্ষা আসতে এখনও অনেকটাই দেরি। বর্ষার সুখবর শোনানোর আগে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। আগামী ২-৩ দিন রাজধানী দিল্লিতে তাপ প্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। রাজধানী দিল্লি সহ উত্তর পশ্চিম ভারতের একাধিক রাজ্যে তাপপ্রবাহের হলুদ সতর্কতা জারি করা হয়েছে। ৪৭ ডিগ্রি চড়বে তাপমাত্রার পারদ এমনই সতর্কতা জারি করা হয়েছে।

ফের তাপপ্রবাহের সতর্কতা

ফের তাপপ্রবাহের সতর্কতা

পূর্বভারত যখন বর্ষার বর্ষণে ভিজছে ঠিক তখনই উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। আগামী ২-৩ দিন দহন তীব্র হবে দিল্লি, রাজস্থান, গুজরাত, উত্তর প্রদেশ সহ উত্তর পশ্চিম ভারতের একাধিক রাজ্য। তাপ প্রবাহের সতর্কতা জারি করা হয়েছে এই সব রাজ্যগুলিতে। আপাতত সেখানে বর্ষার আগমনের কোনো সম্ভাবনা নেই বলেই জানিয়েছেন আবহাওয়া দফতর। কাজেই আপাতত দহন জ্বালা থেকে রেহাই মিলছে না।

দিল্লিত তাপমাত্রা ৪৭ডিগ্রি ছাড়িয়ে যাবে

দিল্লিত তাপমাত্রা ৪৭ডিগ্রি ছাড়িয়ে যাবে

কয়েকদিনের বর্ষণে গরম থেকে কিছুটা হলেও রেহাই পেয়েছিলেন দিল্লিবাসী। কিন্তু ফের বাড়বে তাপমাত্রার পারদ। ৪৭ ডিগ্রি ছাড়িয়ে যাবে তাপমাত্রা এমনই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। ইতিমধ্যেই দিল্লির সফদরজঙ্গে তাপমাত্রা ৪২ ডিগ্রি েসলসিয়াসে চড়েছে। মুঙ্গেশপুরে তাপমাত্রা ৪৭ ডিগ্রিতে চলে গিয়েছে। এছাড়া দিল্লির স্পোর্টস কমপ্লেক্সের তাপমাত্রা ৪৬.৯ ডিগ্রি সেলসিয়াস, প্রীতমপুরার তাপমাত্রা ৪৬ ডিগ্রি, জাফরপুরের তাপমাত্রা ৪৫ ডিগ্রি সেলসিয়াসে চলে গিয়েছে।

তাপপ্রবােহর হলুদ সতর্কতা

তাপপ্রবােহর হলুদ সতর্কতা

দিল্লিতে তাপমাত্রার পারদ চড়ার সঙ্গে সঙ্গে শুরু হয়ে গিয়েছে তাপপ্রবাহ। রবিবার রাজধানী দিল্লিতে তাপপ্রবাহের হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়ে গেলেই সেখানে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়ে যায়। রাজধানী দিল্লি ছাড়া রাজস্থান, মধ্যপ্রদেশ, দক্ষিণ উত্তর প্রদেশের একাধিক জায়গায় তাপ প্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। কাজেই আগামী ২-৩ দিন এই রাজ্যগুলিতে তাপমাত্রার পারদ চরমে থাকবে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।

বর্ষণ কবে থেকে

বর্ষণ কবে থেকে

বর্ষা দেশে ঢুকে পড়লেও আপাতত উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে প্রবেশ করছে না। দশই জুনের পর থেকে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে বর্ষার বর্ষণ শুরু হবে বলে পূর্বাভাস দেয়া হয়ছে। তবে সেই বর্ষণে গরমর দাপট কতটা কমবে সেটা এখন স্পষ্ট করে বলা যাচ্ছে না। উত্তর-পূর্বভারতের রাজ্যগুলিতে ইতিমধ্যেই বর্ষার বর্ষণ শুরু হয়ে গিয়েছে। পশ্চিমবঙ্গে ঢুকে পড়েছ বর্ষা। উত্তর-পূর্বের রাজ্য অসম, মঘালয়, সিকিম, মণিপুরে চলছে বর্ষণ।

Weather update: বর্ষার বৃষ্টিতে কি মিলবে গরম থেকে মুক্তি? জেলায় জেলায় কেমন থাকবে আবহাওয়া জেনে নিনWeather update: বর্ষার বৃষ্টিতে কি মিলবে গরম থেকে মুক্তি? জেলায় জেলায় কেমন থাকবে আবহাওয়া জেনে নিন

English summary
Delhi temperature cross 47 Degree Celcious
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X