• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সারা দেশেই করোনার টিকাকরণে পার্শ্ব প্রতিক্রিয়া! ভ্যাকসিনেশনের তৃতীয় দিনের আগে সংখ্যা জানাল স্বাস্থ্যমন্ত্রক

  • |

সোমবার করোনার টিকাকরণের (corona vaccine) তৃতীয়দিন। শনিবারের পর রবিবারেও দেশের কোনও কোনও জায়গায় টিকাকরণের কাজ হয়েছে। করোনার (coronavirus) বিরুদ্ধে লড়াই করতে রবিবার অন্তত ১৭ হাজার জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। অন্যদিকে স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে টিকাকরণের পরে সারা দেশ থেকেই পার্শ্বপ্রতিক্রিয়ার খবর পাওয়া গিয়েছে।

সারা দেশে ৪৪৭ জনের পার্শ্ব প্রতিক্রিয়া

সারা দেশে ৪৪৭ জনের পার্শ্ব প্রতিক্রিয়া

রবিবার স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, করোনার টিকা নেওয়ার পরে সারা দেশ থেকে অনন্ত ৪৪৭ জনের শরীরে পার্শ্ব প্রতিক্রিয়ার খবর পাওয়া গিয়েছে। এঁদের মধ্যে তিনজনকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। এটা প্রথম দুদিনের হিসেব। টিকা নেওয়ার পর এইমস ঋষিকেশ-এ ভর্তি হওয়া ব্যক্তি ভাল আছেন বলেই জানা গিয়েছে।

শনিবার বিশ্বের সব থেকে বড় টিকাকরণের কাজ শুরু করে ভারত। প্রথম দিনেই সারা দেশে অন্তত ২ লক্ষ স্বাস্থ্যকর্মী এবং ফ্রন্টলাইন ওয়ার্কারদের টিকা দেওয়া হয়েছে।

পশ্চিমবঙ্গে ১৪ জনের পার্শ্ব প্রতিক্রিয়া

পশ্চিমবঙ্গে ১৪ জনের পার্শ্ব প্রতিক্রিয়া

শনিবার পশ্চিমবঙ্গে প্রায় ১৬ হাজার স্বাস্থ্যকর্মীকে টিকা দেওয়া হয়। স্বাস্থ্য দফতর সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী, রাজ্যে ১৪ জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া লক্ষ্য করা গিয়েছে। টিকা নেওয়ার পর অচৈতন্য হয়ে পড়েন বিসি রায় শিশু হাসপাতালের এক নার্স। তাঁকে এনআরএস হাসপাতালে ভর্তি করানোর পর তাঁর চিকিৎসার জন্য চিকিৎসক দল গঠন করা হয়। পরে জানা যায় তিনি ভাল আছেন। টিকা নেওয়ার পরে একাধিক ব্যক্তির জ্বর আসে। কারও কারও মাথা ব্যথা কিংবা তন্দ্রাচ্ছন্ন ভাব লক্ষ্য করা গিয়েছে। তবে সব ভ্যাকসিনের ক্ষেত্রেই পার্শ্ব প্রতিক্রিয়া হয় বলেই জানিয়েছেন বিশেষজ্ঞরা। এদিকে রাজ্যে ভ্যাকসিনের অপচয় বন্ধ করতে নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর।

সপ্তাহে চারদিন টিকাকরণ

সপ্তাহে চারদিন টিকাকরণ

রবিবার স্বাস্থ্য মন্ত্রকের যুগ্মসচিব মনদীপ ভাণ্ডারির সঙ্গে সাংবাদিক সম্মেলনে হাজির ছিলেন স্বাস্থ্য মন্ত্রকের অতিরিক্ত সচিব মনোহর অগনানি। স্বাস্থ্যমন্ত্রকের তরফে রাজ্যগুলিকে জানানো হয়েছে, সপ্তাহের অন্তত চারদিন টিকাকরণের কাজ করতে। স্বাস্থ্য মন্ত্রকের অতিরিক্ত সচিব মনোহর অগনানি জানিয়েছেন, ইতিমধ্যেই রাজ্যগুলির টিকাকরণের তারিখ জানিয়েছে। তিনি আরও জানিয়েছেন, অন্ধ্রপ্রদেশ টিকাকরণের কাজ সপ্তাহে ছয়দিন করতে অনুমতি নিয়েছে।

রবিবার দেশের ছটি রাজ্যে টিকাকরণের কাজ হয়েছে। টিকা দেওয়া হয়েছে স্বাস্থ্যকর্মী এবং ফ্রন্টলাইন ওয়ার্কারদের। রবিবার ছটি রাজ্যে মোট ১৭,০৭২ জনকে টিকা দেওয়া হয়েছে।

রবিবার পর্যন্ত ২,২৪, ৩০১ জনকে টিকা

রবিবার পর্যন্ত ২,২৪, ৩০১ জনকে টিকা

স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, রবিবার পর্যন্ত ২,২৪,৩০১ জনকে টিকা দেওয়া হয়েছে। সারা বিশ্বে একদিনে সব থেকে বেশি টিকা দেওয়া হয়েছে ভারতে। সংখ্যাটা স্বাভাবিকভাবেই আমেরিকা, ব্রিটেন এবং ফ্রান্সের থেকে বেশি।

English summary
Health ministry says, till Sunday there are 447 adverse effect in Corona Vaccination through out India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X