• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে বেশিরভাগ করোনা রোগীরই হালকা থেকে মাঝারি উপসর্গ দেখা যাচ্ছে, জানাল স্বাস্থ্যমন্ত্রক

  • |

ভারতে করোনা আক্রান্তদের বেশিরভাগই হালকা থেকে মাঝারি উপসর্গ প্রকাশ করছে, বুধবার একটি প্রেস বিবৃতিতে এমনটাই জানিয়েছে ভারতের জাতীয় স্বাস্থ্যমন্ত্রক। স্বাস্থ্যমন্ত্রক আরও জানিয়েছে যে চিকিৎসা ব্যবস্থাকে ত্রি-স্তরীয় কাঠামোয় ভাঙার ফলে আরও বেশি রোগীর চিকিৎসা সম্ভব।

স্বাস্থ্য-ব্যবস্থাকে উন্নত করতে স্বাস্থ্যমন্ত্রকের দাওয়াই

স্বাস্থ্য-ব্যবস্থাকে উন্নত করতে স্বাস্থ্যমন্ত্রকের দাওয়াই

ভারতের বিভিন্ন জায়গায় মাঝারি থেকে হালকা উপসর্গের করোনা রোগীদের জন্য কেয়ার সেন্টার তৈরি হয়েছে। কেন্দ্রীয় ও রাজ্য সরকার যৌথভাবে হোটেল, হোস্টেল এবং অন্যান্য স্থান যেগুলিকে কেয়ার সেন্টারে রূপান্তর করা যায়, সেসবের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের যুগ্ম অধিকর্তা লভ আগরওয়াল জানিয়েছেন যে, স্বাস্থ্য পরিকাঠামোকে উন্নত করার জন্য প্রশাসন সদা সচেষ্ট।

বর্তমানে দেসে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫১৯৪

বর্তমানে দেসে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫১৯৪

লভ আগরওয়াল জানিয়েছেন, সর্বমোট ৫১৯৪ জন আক্রান্ত হয়েছেন, যেখানে ১৪৯ জন মারা গেছেন। যদিও ১৪৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তিনি আরও জানান, কেন্দ্রীয় সরকার রাজ্য সরকারের সঙ্গে 'কন্টেনমেন্ট প্ল্যান'-এর মাধ্যমে নব আক্রান্তদের সংখ্যা নির্ধারণ করছে। অন্যদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র পূণ্য সলিল শ্রীবাস্তব জানিয়েছেন, "সারা ভারত জুড়ে লকডাউনের কড়াকড়ি বাড়ানো হয়েছে এবং এরিয়া ম্যাপিংয়ের দ্বারা নির্দিষ্ট সংগঠনের মধ্যে সংক্রমণকে নজরদারির আওতায় আনা হয়েছে।"

এবার ফুল ও পানের বাজারে ছাড় রাজ্যে
অপ্রাতিষ্ঠানিক খাতে বরাদ্দ ১.৭ লক্ষ কোটি

অপ্রাতিষ্ঠানিক খাতে বরাদ্দ ১.৭ লক্ষ কোটি

এদিন শ্রীবাস্তব আরও জানান যে, প্রধানমন্ত্রীর গরিব কল্যাণ যোজনার আওতায় অপ্রাতিষ্ঠানিক ক্ষেত্রে কর্মরতদের জন্য ১.৭ লক্ষ কোটি টাকা মঞ্জুর হয়েছে, যার মধ্যে ৩১,০০০ কোটি টাকা নির্মাণকর্মীদের জন্য রাখা হয়েছে।

English summary
Health Ministry says most patients with corona in India have mild to moderate symptoms
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X