• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কন্টেইনমেন্ট জোন নিয়ে কেন্দ্রীয় সরকারের নয়া গাইডলাইন একনজরে

  • |

কোভিড ১৯ এ গোটা দেশ জর্জরিত। এমন এক পরিস্থিতিতে এদিন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে একটি নতুন গাইডলাইনে জানানো হয়েছে দেশের সমস্ত কন্টেইনমেন্ট জোনে বাজার বন্ধ থাকবে। শুধু কন্টেইনমেন্ট জোনের বাইরের বাজার খোলা থাকবে। যদিও সেক্ষেত্রে লাগু রয়েছে কিছু বিধি।

কন্টেইনমেন্ট জোন নিয়েকেন্দ্রীয় সরকারের নয়া গাইডলাইন একনজরে

এছাড়াও কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, যাঁরা ৬৫ বছরের উর্ধে তাঁরা যেন প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না যান। অন্যদিকে, ১০ বছরের নিচে যাদের বয়স , তারা যেন বেশি বাইরে না যায়। অন্যদিকে গর্ভবতী মহিলা থেকে শুরু করে কোমর্বিডিটি যাঁদের রয়েছে সেই সমস্ত মানুষকে সচেতন থাকার বার্তা দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

এছাড়াএ কন্টেইনমেন্ট জোনের বাইরে বাজার সম্পর্কে নিয়মাবলী প্রকাশ করতে গিয়ে সরকার জানিয়েছে, যে সমস্ত দোকানের কর্মচারীরা হাই রিস্ক ক্যাটেগোরিতে রয়েছেন, তাঁরা নিজেদের সম্পর্কে আলাদা করে সচেতনতা অবলম্বন করুন। যদি শারীরিক সমস্যা হয়,তাহলে জনসংযোগ থেকে তাঁদের দূরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়াও প্রতিটি মার্কেট অ্যাসোসিয়েশনের একটি সাব কমিটি গড়ে কোভিড পরিস্থিতিতে কোন বিধি মেনে চলতে হবে, তা নিয়ে বিবেচনা করার বার্তা দেওয়া হয়েছে। প্রয়োজনে সোশ্যাল ডিসটেন্সিং সহ একাধিক একটি বিধি তৈরি করে তা মোতায়েনের বার্তা দিয়েছে কেন্দ্র। তবে বিধি লাগু করতে কোনও দোকান বা কন্টেইনমেন্ট জোনের বাইরের এলাকা ব্যর্থ হলে, তখন প্রশাসন তা লাগু করার ক্ষেত্রে পদক্ষেপ নিতে পারে।

English summary
Health Ministry issues new guidelines, says Markets in containment zones to remain shut
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X