• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

চোখ রাঙাচ্ছে ওমিক্রণের ভয়ঙ্কর সাব ভ্যারিয়েন্ট, স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক বিশেষ নির্দেশ মনসুখ মাণ্ডব্যর

Google Oneindia Bengali News

রাজ্যগুলির সঙ্গে বৈঠক কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর। দেশের করোনা সংক্রমণ উর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের সংক্রমণ কমলেও তাতে স্বস্তি পাওয়ার কিছু নেই। সব রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে ইতিমধ্যেই বৈঠক করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। তিনি সব রাজ্যকে সতর্ক করে বলেছেন নজরদারি আর জেনম সিকোয়েন্সে জোর দিতে হবে।

চোখ রাঙাচ্ছে ওমিক্রন

চোখ রাঙাচ্ছে ওমিক্রন

মহারাষ্ট্রে ওমিক্রনের সাব ভ্যারিয়েন্টের সংক্রমণ বাড়তে শুরু করেছে। মুম্বইয়ের গোণ্ডি পেরিয়ে সেই সাব ভ্যারিয়েন্ট এখন সংক্রমণ ছড়াতে শুরু করেছে শহরতলীতেও। এই সাব ভ্যারিয়েন্টের নিয়ে বিশেষ উদ্বিগ্ন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। তড়িঘড়ি গতকাল বৈঠকে বসেছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। সব রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেছিলেন তিনি। সেই বৈঠকের শেষেই রাজ্যগুলিকে এই ভয়ঙ্কর সংক্রামক ওমিক্রনের সাব ভ্যারিয়েন্ট মোকাবিলায় সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন তিিন।

চতুর্থ ওয়েভের শঙ্কা

চতুর্থ ওয়েভের শঙ্কা

করোনার চতুর্থ ওয়েভ আসন্ন এমনই দাবি করেছেন গবেষকরা। দেশের কোভিড গ্রাফও সেদিকেই ইঙ্গিত দিচ্ছে। এই পরিস্থিতিতে কীভাবে কাজ করা উচিত এই নিয়ে পরামর্শ দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। শিশুদের করোনা টিকাকরণ দ্রুত শেষ করার কথা বলেছেন তিনি। সেই সঙ্গে প্রবীণদের বুস্টারজোেডর টিকাকরণও দ্রুত শেষ করার কথা বলেছেন। কারণ অনেক জায়গাতেই কোভিডের বুস্টার ডোদের টিকাকরণে অনীহা দেখা দিয়েছে। অনেকেই বুস্টার ডোজের টিকা নিতে চাইছেন না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও বুস্টার ডোেজর টিকা নিতে বলেছেন।

করোনা বিধিতে জোর

করোনা বিধিতে জোর

সেই সঙ্গে তিনি কোভিড বিধি সব রাজ্য কড়া করার কথা বলেছেন। যেমন করোনা সংক্রমণ কমে যাওয়ায় মাস্ক পরার বিধিনিষেধ প্রায় উঠিয়ে দিয়েছিল সব রাজ্য সরকার নতুন করে সেই কোভিড বিধি বহাল করার কথা বলেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। ইতিমধ্যেই একাধিক রাজ্য মাস্কবিধি কড়া করেছে। তারমধ্যে রাজধানী দিল্লি যেমন রয়েছে তেমন মহারাষ্ট্রও রয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মাস্ক পরার বিধির উপরে বিশেষ জোর দিয়েছেন। তিনি বিশেষ করে মাস্ক পরার বিধির উপরে জোর দিেয়ছেন।

পরীক্ষা বাড়ানোর নির্দেশ

পরীক্ষা বাড়ানোর নির্দেশ

কোভিড টেস্টিং অনেক রাজ্যই কমিয়ে দিয়েছে। তাই সঠিক ভাবে সংক্রমণের সংখ্যা চিহ্নিত করা যাচ্ছে না এখনও। এই নিয়ে ইতিমধ্যেই সব রাজ্যকে সতর্ক করা হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন করেকটি রাজ্যের জেলাগুলিতে করোনা সংক্রমণ হঠাৎ করে বেড়ে যাওয়ার নেপথ্যে রয়েছে পরীক্ষা কমিয়ে দেওয়া। হরঘর দস্তক নামে যে টিকাকরণ কর্মসূচি মোদী সরকার শুরু করেছিলেন তার প্রক্রিয়া কতদূর এগোল তা নিয়েও তৎপর হয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

দৈনিক করোনা সংক্রমণ পতন দেশে, গতকালের চেয়ে ১৮ শতাংশ কমল করোনা আক্রান্তের সংখ্যাদৈনিক করোনা সংক্রমণ পতন দেশে, গতকালের চেয়ে ১৮ শতাংশ কমল করোনা আক্রান্তের সংখ্যা

English summary
Health minister issued advisory to all states how to control corona infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X