• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২১-এর জুলাইয়ে কত মানুষকে ভ্যাকসিন, টার্গেট জানালেন স্বাস্থ্যমন্ত্রী

সারা দেশে বাড়ছে করোনা (coronavirus) আক্রান্তের সংখ্যা। সবারই প্রশ্ন ভ্যাকসিন(vaccine) কবে আসবে। এর আগে সরকারে তরফ থেকে ইঙ্গিত দেওয়া হয়েছিল ২০২১-এর প্রথম ৩ মাসের মধ্যে ভ্যাকসিন বাজারে চলে আসবে। এদিন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন(Harsh vardhan) জানালেন, ২০২১-এর জুলাই নাগাদ সরকারের হাতে ৪০ থেকে ৫০ কোটি ভ্যাকসিন আসবে। যা দিয়ে অন্তত ২৫ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া যাবে।

২০২১-এর জুলাইয়ে ২৫ কোটি মানুষকে ভ্যাকসিন

২০২১-এর জুলাইয়ে ২৫ কোটি মানুষকে ভ্যাকসিন

এদিন স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানিয়েছেন, একটা অনুমান করা হচ্ছে আগামী ২০২১-এর জুলাই নাগাদ সরকারের হাতে ৪০ থেকে ৫০ কোটি ভ্যাকসিন চলে আসবে। যা দিয়ে প্রায় ২৫ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া যাবে বলে জানিয়েছেন তিনি।

ভ্যাকসিনের সুষ্ঠুবন্টনের জন্য কাজ

ভ্যাকসিনের সুষ্ঠুবন্টনের জন্য কাজ

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানিয়েছেন, করোনার ভ্যাকসিন যাতে সুষ্ঠুভাবে বন্টিত হয়, তার জন্য চেষ্টা করে যাচ্ছে সরকার। দেশের প্রত্যেকার কাছে ভ্যাকসিন পৌঁছে দেওয়া সরকারের সর্বোচ্চ অগ্রাধিকার বলেও মন্তব্য করেছেন তিনি।

সব থেকে বেশি গুরুত্ব স্বাস্থ্যকর্মীদের

সব থেকে বেশি গুরুত্ব স্বাস্থ্যকর্মীদের

সব থেকে বেশি গুরুত্ব দেওয়া হবে, স্বাস্থ্যকর্মীদের। সরকারের পাশাপাশি বেসরকারি ক্ষেত্রের চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, সাফাইকর্মী, আশাকর্মী, যাঁরা টেস্টিং এবং চিকিৎসার সঙ্গে যুক্ত আছেন, তাঁদের কাছে ভ্যাকসিন পৌঁছে দেওয়া হবে।

বাঁকা পথে কোনও ভ্যাকসিন নয়

বাঁকা পথে কোনও ভ্যাকসিন নয়

মন্ত্রী জানিয়েছেন, বাঁকা পথে কিংবা কালো বাজারে কোনও ভ্যাকসিন পাওয়া যাবে না। আগে থেকে ঠিক করা প্রয়োজনীয়তা অনুসারে ভ্যাকসিন দেওয়া হবে। সামনের মাসগুলিতে বিস্তারিত সাধারণ মানুষকে জানানো হবে।

উৎসবের মাসে গাইডলাইন মানতে আবেদন

উৎসবের মাসে গাইডলাইন মানতে আবেদন

উৎসবের মরশুমে সরকারের গাইডলাইন মানতে সাধারণ মানুষের কাছে আবেদন জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। অন্যদিকে, ভ্যাকসিন তৈরির সঙ্গে যুক্ত কর্তাব্যক্তিরা জানাচ্ছেন, ২০২১-এর শেষের আগে কার্যকরী ভ্যাকসিন পাওয়া যাবে না।

কলকাতাঃ উত্তরবঙ্গের পর জঙ্গলমহল সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ভারত বিরোধিতায় বুঁদ হয়ে বাংলাদেশকে কিভাবে নাগপাশে গিলতে চাইছে চিন! জিনপিং বার্তা ঘিরে জল্পনা

{quiz_384}

English summary
Health Minister Harsh Vardhan says in July 2021, about 25 crore people will get Vaccine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X