• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা টিকা নিলেই বন্ধ্যাত্ব! ভ্যাকসিন শুরুর ঠিক আগে কী জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

করোনা ভাইরাসের টিকাকরণের প্রস্তুতি যখন চরমে তখন টিকা নিয়ে একাধিক খবর ছড়াতে শুরু করেছে। করোনা টিকা নিলে নাকি সন্তান ধারন ক্ষমতা চলে যায়। এমন খবর ছড়াতে শুরু করেছে। সেই গুজব ওড়াতে শেষে ময়দানে নামলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। তিনি টুইটে লিখেছেন এরকম কোনও খবরই সত্যি নয়। করোনা ভ্যাকসিনের পার্শ্ব প্রতিক্রিয়া থাকলেও সেটা সন্তান ধারনের ক্ষমতা কমিয়ে দেয় না। বা বন্ধ্যাত্ব ডেকে আনে না। এটা একেবারেই ভুয়ো খবর বলে দাবি করেছেন তিনি।

করোনা টিকা নিলেই বন্ধ্যাত্ব

করোনা ভ্যাকসিনের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে গোটা দেশে। প্রথম পর্যায়ে প্রায় ৩ লক্ষ স্বাস্থ্যকর্মীকে করোনা ভ্যাকসিন দেওয়া হবে। গোটা দেশের ১৩টি শহরে পৌঁছে গিয়েছে অক্সফোর্ডের করোনা ভ্যাকসিন। দিল্লিতে আবার কোভ্যক্সিনের ডোজও পৌঁছেছে। গোটা দেশে ২৯৩৪ টি কেন্দ্রে টিকাকরণ করা হবে। ৩০ কোটি ভারতীয়কে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়ার কথা ঘোষণা করেছে মোদী সরকার। তা নিয়ে রাজ্যগুলির সঙ্গে আলোচনাও সেরেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

১৬ জানুয়ারি শনিবার থেকে শুরু হবে সেই বিশাল কর্মযজ্ঞ। সপ্তাহে তিন দিন করে করোনার টিকা করণ হবে। কলকাতাতেও শুরু হয়ে গিয়েছে তার প্রস্তুতি। গোটা দেশের সঙ্গে রাজ্যেও পৌঁছেছে করোনা ভ্যাকসিন। বাগবাজারে সংরক্ষণ করে রাখা হয়েছে সেই ভ্যাকসিন। ইতিমধ্যেই জেলায় জেলায় করোনা ভ্যাকসিন পৌঁছে গিয়েছে। তার আগে ২ দফায় করোনা ভ্যাকসিনের ড্রাইরান চলেছে গোটা দেশে। এখন শুধু প্রহর গোনা চলছে।

English summary
Health minister Harsh Vardhan says Coronavirus vaccine dose not effect fertilety
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X