• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শঙ্কার কালো মেঘ সরিয়ে উঁকি দিচ্ছে আশার আলো! করোনা ভ্যাকসিন নিয়ে কোন বার্তা কেন্দ্রের?

করোনা ভাইরাসের তিনটি প্রতিষেধক নিয়ে আশার আলো দেখা যাচ্ছে। এমনটাই জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। পাশাপাশি তাঁর কথায়, ভারত সরকার আশাবাদী যে ২০২১ এর প্রথম তিন মাসের মধ্যেই ভারতে তৈরি একটি বা একাধিক ভ্যাকসিন বাজারে চলে আসবে। অবশ্য এই মুহূর্তে এই সম্ভাব্য টীকাগুলি ক্লিনিকাল ট্রায়ালের স্তরে রয়েছে।

হর্ষ বর্ধনের গলায় আশার সুর

হর্ষ বর্ধনের গলায় আশার সুর

হর্ষ বর্ধনের গলায় আশার সুর শোনা গেলেও রয়েছে আশঙ্কার কালো ছায়াও। করোনা ভ্যাকসিন যতদিন না দেশে আসছে ততদিন কি তাহলে এভাবেই মানুষ আক্রান্ত হবেন এবং মারা যাবেন এই মারণ সংক্রমণে? জবাব জানা নেই কাকোর। এদিকে মন্ত্রী নিজের আশার কথা বললেও বিশ্বের বিভিন্ন দেশ থেকে যখন করোনা ভ্যাকসিনগুলিকে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

কোভিড আক্রান্তের ক্ষেত্রে সংখ্যা ৬০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে

কোভিড আক্রান্তের ক্ষেত্রে সংখ্যা ৬০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে

এদিকে সোমবার পর্যন্ত ভারতে মোট কোভিড আক্রান্তের ক্ষেত্রে সংখ্যা ৬০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। স্বাস্থ্যমন্ত্রক জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮২ হাজার ১৭০ জন। এই নিয়ে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়ল ৬০ লক্ষ৷ এদিকে দেশে মোট মৃত্যু ৯৫ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে ইতিমধ্যেই৷

করোনামুক্ত ৫০ লক্ষ ১৬ হাজার ৫২১

করোনামুক্ত ৫০ লক্ষ ১৬ হাজার ৫২১

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট আক্রান্ত ৬০ লক্ষ ৭৪ হাজার ৭০৩। একদিনে সুস্থ হয়েছে ৭৪ হাজার ৮৯৩ জন৷ মোট করোনামুক্ত ৫০ লক্ষ ১৬ হাজার ৫২১। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৩৯ জনের। এখন দেশে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৬২ হাজার ৬৪০। এদিকে ২৪ ঘণ্টায় ৭ লক্ষ ৯ হাজার ৩৯৪ জনের সোয়াবের নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৭ সেপ্টেম্বর পর্যন্ত ৭ কোটি ১৯ লক্ষ ৬৭ হাজার ২৩০ জনের নমুনা পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ।

করোনা সংক্রমণের পরিসংখ্যান

করোনা সংক্রমণের পরিসংখ্যান

এদিকে সংক্রমণের নিরিখে দেশে এখনও শীর্ষস্থানে মহারাষ্ট্রই । সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ৩৯ হাজার ২৩২। সক্রিয় আক্রান্ত ২ লক্ষ ৭৩ হাজার ৬৪৬। মহারাষ্ট্রের পরই দ্বিতীয় সর্বাধিক সংক্রমণ হয়েছে অন্ধ্রপ্রদেশে। সংশ্লিষ্ট রাজ্যে মোট সংক্রমিত ৬ লক্ষ ৭৫ হাজার ৬৭৪। সক্রিয় আক্রান্ত ৬৪ হাজার ৮৭৬। আক্রান্তের নিরিখে পিছিয়ে নেই তামিলনাড়ু। সেখানে এখনও পর্যন্ত ৫ লক্ষ ৮০ হাজার ৮০৮ জন করোনায় সংক্রমিত। সক্রিয় আক্রান্ত ৪৬ হাজার ৩৪১।

Positive Story : উত্তর ২৪ পরগনা: দুঃস্থ শিল্পীদের আর্থিক সহায়তা প্রদান খড়দহের শিল্প সংস্থার

English summary
Health Minister Dr Harsha Vardhan said that India will receive its first Coronavirus vaccine on early 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X