• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা গ্রাফ নিম্নমুখী হলেও হর্ষ বর্ধনের গলায় সতর্ক বাণী, সংক্রমণ নিয়ে কী বললেন স্বাস্থ্যমন্ত্রী?

দেশে ধীরে ধীরে কমছে করোনা আক্রান্তের সংখ্যা৷ কমেছে মৃতের সংখ্যাও৷ তবে উৎসবের আবহে ফের করোনা সংক্মণ যাতে ছড়িয়ে না পড়ে, সেই মর্মে ফের সতর্ক বার্তা শোনালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডঃ হর্ষ বর্ধন। আগামী তিন মাসে অতি সাবধানে থাকার জন্য দেশবাসীর উদ্দেশে আহ্বান জানান কেন্দ্রীয় মন্ত্রী।

করোনা রোধে পর্যাপ্ত ব্যবস্থা কেন্দ্রের

করোনা রোধে পর্যাপ্ত ব্যবস্থা কেন্দ্রের

এদিন তিনি বলেন, 'করোনা রোধে আমরা পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছি। এখন প্রয়োজন মানুষের সচেতনতা। আগামী তিন মাস দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। করোনা সংক্রমণ কমতে শুরু করেছে। কিন্তু আগামী তিন মাস যদি আমরা সামলে থাকতে পারি তাহলে দেশে ফের প্রবল সংক্রমণ হওয়া আটকানো সম্ভব হবে। আমাদের শীত কাল এবং উৎসবের এই মরশুমে নিজেদের খেয়াল রাখতে হবে।'

করোনায় আক্রান্তের সংখ্যা নামতে শুরু করেছে

করোনায় আক্রান্তের সংখ্যা নামতে শুরু করেছে

চলতি সপ্তাহের শুরু থেকেই করোনায় আক্রান্তের সংখ্যা নামতে শুরু করেছে৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ৩৭০ জন৷ মৃত্যু হয়েছে ৬৫০ জনের৷ সুস্থ হয়েছে ৬৭ হাজার ৫৪৯ জন৷ তবে করোনা কমার এই সুখবরের মাঝে যাতে ফের প্রবাহ বেড়ে না যায়, সেই লক্ষ্যে উৎসবে আবহে সামাজিক দূরত্ব বজায় রেখে করোনা বিধি পালনের পরামর্শ দিলেন ডঃ হর্ষ বর্ধন।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান কী বলছে

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান কী বলছে

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখন মোট আক্রান্তের সংখ্যা ৭৮ লক্ষ ১৪ হাজার ৬৮২ জন৷ মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ১৭ হাজার ৯৫৬ জনের৷ দেশে মোট সুস্থ হয়েছে ৭০ লক্ষ ১৬ হাজার ৪৬ জন৷ এখনও পর্যন্ত সুস্থতার দিক থেকে বিশ্বে প্রথম স্থানে রয়েছে ভারত৷ অন্যদিকে, মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ৮০ হাজার ৬৮০ জন ৷

কোন রাজ্য বেশি ক্ষতিগ্রস্থ

কোন রাজ্য বেশি ক্ষতিগ্রস্থ

সংক্রমণের নিরিখে দেশে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ১৬ লক্ষ ৩২ হাজার ৫৪৪ জন। মৃত্যু হয়েছে ৪৩ হাজার ১৫ জনের৷ দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে অন্ধ্রপ্রদেশ ও কর্নাটক। অন্ধ্রপ্রদেশে মোট আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ৬৮৪৷ কর্নাটকে আক্রান্তের সংখ্যা ৭ লক্ষ ৯৩ হাজার ৯০৭ জন। অন্ধ্রপ্রদেশে মোট মৃত্যু হয়েছে ৬ হাজার ৫৪৪ জনের ও কর্নাটকে মৃত্যু হয়েছে ১০ হাজার ৮২১ জনের। অন্যদিকে , তামিলনাড়ু, উত্তরপ্রদেশে, কেরল, দিল্লি ও পশ্চিমবঙ্গে বাড়ছে সংক্রমণ।

পুজোর মাঝেই সুখবর, করোনা টীকা আসছে শীঘ্রই! দিনক্ষণ জানিয়ে দিল ভারত বায়োটেক

English summary
Health Minister Dr. Harsh Vardhan has said that the next 3 months crucial in Covid-19 situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X