সুপ্রিম কোর্টে সিবিআইয়ের দাবি উড়িয়ে বিদেশের সম্পত্তির হিসাব দিলেন কার্তি

  • Posted By:
Subscribe to Oneindia News

প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমের পুত্র কার্তি চিদাম্বরম সুপ্রিম কোর্টে সিবিআইয়ের অভিযোগ উড়িয়ে দাবি করলেন যে তাঁর ও পরিবারের মোট দুটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও একটি সম্পত্তি যুক্তরাজ্য ইংল্যান্ডে রয়েছে। আরও যত সম্পত্তি রয়েছে বলে সিবিআই ও এনফোর্সমেন্ট ডিরেক্টরেট দাবি করেছে তার কোনও ভিত্তি নেই।

সিবিআইয়ের দাবি উড়িয়ে বিদেশের সম্পত্তির হিসাব দিলেন কার্তি

২০০৭ সালে আইএনএক্স মিডিয়ায় বিদেশি বিনিয়োগের ছাড়পত্র পাওয়া নিয়ে জালিয়াতির অভিযোগে কার্তি চিদাম্বরমকে জেরা করছে সিবিআই। লুক আউট নোটি জারি করে কার্তির বিদেশযাত্রা আটকে দেওয়া হয়েছে। অভিযোগ, বিদেশ বেশ কয়েকটি গোপন অ্যাকাউন্ট রয়েছে কার্তির ও তার লেনদেন নিয়ে প্রশ্ন তোলা হয়েছে।

সেই প্রেক্ষিতেই কার্তি সুপ্রিম কোর্টে জানিয়েছেন, আইন মেনেই ভারতীয় ব্যাঙ্কের মধ্যস্থতায় বিদেশে আমাদের একটিমাত্র সম্পত্তি কেনা হয়েছে। তার রেকর্ডও রয়েছে। আমাদের বিদেশে আর কোনও সম্পত্তি নেই। যদি কোনও সম্পত্তির খোঁজ পাওয়া যায় তাহলে সরকার তা বাজেয়াপ্ত করুক।

কার্তির আরও দাবি, ২০১৬ সালের ১ জুন লন্ডনের মেট্রো ব্যাঙ্কে তিনি প্রথমবার অ্যাকাউন্ট খোলেন। ২০১৬ সালের নভেম্বরে সেখানেই একটি সাব অ্যাকাউন্ট খোলেন। তার বাইরে বিদেশে আমার আর কোনও অ্যাকাউন্ট নেই। সেখানে যা লেনদেন হয়েছে তা আরবিআইয়ের নিয়ম মেনেই হয়েছে।

যদিও এবছরের জুন মাসে মেট্রো ব্যাঙ্ক কর্তৃপক্ষ কার্তির অ্যাকাউন্টে লেনদেন বন্ধ করে দেয়। যদিও তার জন্য সিবিআইয়ের 'মিথ্যা' অভিযোগকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছেন কার্তি চিদাম্বরম।

English summary
He has two Bank accounts, one property in UK, Karti Chidambaram says in SC

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.