• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেঁচো খুঁড়তে কেউটে, হাওলার টাকা গরুপাচারে, এনামূলের গ্রেফতারের পর চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে

জল অনেক দূর গড়িয়েছে। গরুপারাচ কাণ্ডের পরতে পরতে ফাঁস হচ্ছে চাঞ্চল্যকর সব ঘটনা। তদন্তকারীরা জানিয়েছেন গরুপাচারের অড়ালে চলছে কোটি কোটি টাকার হাওলা কারবার। প্রায় ১০০০ কোটি টাকার হাওলার টাকা খেটেছে এই গরুপাচারে। আর এর পুরো কর্মকাণ্ডটাই পরিচালনা করত এনামুল। তারসঙ্গে কাজ করত গোলাম মুস্তাফা ও আনারুল শেখ।

কেঁচো খুঁড়তে কেউটে, হাওলার টাকা গরুপাচারে, এনামূলের গ্রেফতারের পর চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে

দিল্লি থেকে এনামুকে গ্রেফতারের পর ট্রানজিট রিমান্ডে কলকাতায় আনা হয়। দিল্লি সহ দেশের একাধিক জায়গায় বিরুল সম্পত্তি রয়েছে এনামুল। সবটাই এই গরুপাচার থেকে। পুলিস রিমান্ডে কলকাতায় নিয়ে আসার সময় অসুস্থ হয়ে পড়ে এনামুল। সে দাবি করে তাঁর করোনা হয়েছে। যদিও তদন্তকারীরা ছাড়তে নারাজ। তাঁকা কলকাতায় বেলেঘাটা আইডিতে নিয়ে গিয়েছেন এনামুলকে।

সূত্রের খবর এনামুলকে জেরা করে এই কারবারে প্রভাবশালী কারা জড়িত রয়েছেন তাঁদের নাম জানার চেষ্টা করা হচ্ছে। যদি এনামুল বারবার দাবি করেছে তিনি এই ঘটনায় জড়িত নয়। তাঁকে চক্রান্ত করে ফাঁসানো হচ্ছে। তিনি কেন্দ্রকে ট্যাক্স দিয়েই গরুর ব্যবসা করে থাকেন বলে দািব করেছেন।

এনামুলকে জেরা করে এক কয়লা মাফিয়ার নাম জানতে পেরেছেন তদন্তকারীরা। অনুম মাঝি নামে সেই কয়লা মাফিয়ার কলকাতার বাড়িতেও হানা িয়েছেন আয়কর দফতর। সেখান থেকে একাধিক নথি উদ্ধার হয়েছে তাতে এনামুলের সঙ্গে অনুপের যোগাযোগের প্রমাণ মিলেছে। মুর্শিদাবাদ থেকে উত্তরবঙ্গে কয়লা পাচারের কাজ কর অনুম মাঝি। সেকারণে সে একাধিকবার এনামুলের সাহায্য নিয়েছিল। এনামুলের ট্রান্সপোর্টেই কয়লা পাচার করত সে। কলকাতাতে বসেই তার ডিল করা হত বলেও জানতে পেরছেন তদন্তকারীরা।

কলকাতাঃ অমিত শাহের ফিরে যাওয়ার পরই আজ দিল্লিতে নাড্ডার তলবে হাজির দিলীপ, মুকুল

স্বস্তি পেলেন না অর্ণব! বম্বে হাইকোর্ট কোন রায় দিন সাংবাদিককে নিয়ে

English summary
Hawala mony in Bengla cattle smagling case says investigator
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X