• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংক্রমণের জেরে রাজ্যে মহামারী ঘোষণা হরিয়ানা সরকারের

  • |

ইতিমধ্যে করোনা আতঙ্কে ধুঁকছে গোটা বিশ্ব। বাদ যায়নি ভারতও। এই মহূর্তে গোটা ভারতে আক্রান্তের সংখ্যা ৭০-র গণ্ডি ছাড়িয়েছে বলে জানা যাচ্ছে। পাশাপাশি বিশ্ব জুড়ে মৃতের সংখ্যা ৪০০০-র গণ্ডি ছাড়িয়েছে বলে জানা যাচ্ছে। অন্যদিকে আক্রান্ত্রের সংখ্যা দেড় লক্ষের কাছাকাছি।

মহামারি ঘোষণা হরিয়ানা সরকারের

মহামারি ঘোষণা হরিয়ানা সরকারের

এমতমাবস্থায় দিল্লি সংলগ্ন হরিহানাতেও এবার করোনা প্রাদুর্ভাবের কারণে মহামারি ঘোষণা করা হল। বৃহষ্পতিবার এই বিষয়ে সরকারি বিবৃতি প্রকাশ করে হরিয়ানা সরকার। একই সাথে গত দুসপ্তাহের মধ্যে যারা বিদেশ থেকে ফিরেঠেন তাদের নিজেদের বাড়ির বাইরে না বেরোতে অনুরোধ করেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী অনিল বিজ।

করোনভাইরাস বিরুদ্ধে প্রতিরোধমূলক পদক্ষেপ গ্রহণের নির্দেশ

করোনভাইরাস বিরুদ্ধে প্রতিরোধমূলক পদক্ষেপ গ্রহণের নির্দেশ

ইতিমধ্যে হরিয়ানায় শিক্ষা প্রতিষ্ঠান, নার্সিংহোম এবং হাসপাতাল গুলিতে এমন ব্যক্তিদের চিহ্নিত করার জন্য রাজ্য জুড়ে একটি প্রচারাভিযানও শুরু করা হয়েছে। একই সাথে প্রতিটি জেলার ডিসস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট , ডেপুটি জেলা ম্যাজিস্ট্রেটস , সিভিল সার্জন এবং অন্যান্য স্বাস্থ্য আধিকারিকরা নিজ নিজ অঞ্চলে করোনভাইরাস বিরুদ্ধে প্রতিরোধমূলক পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন তিনি।

তৈরি হচ্ছে সন্দেহভাজনদের তালিকা

তৈরি হচ্ছে সন্দেহভাজনদের তালিকা

'হরিয়ানা এপিডেমিক সিওআইডি -১৯' নামে নতুন নির্দেশিকা সমস্ত সরকারি প্রতিষ্ঠান ও জনসংযোগ বিভাগ গুলির কাছে পোঁছে দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। একইসাথে হরিয়ানার সমস্ত হাসপাতালের এই ক্ষেত্রে সন্দেহভাজন ব্যক্তিদের বা এই জাতীয় রোগীদের সংস্পর্শে যারা এসেছেন তাদের একটি তালিকাও তৈরি করা হচ্ছে সরকারের তরফে। তাদের জন্য খুব শীঘ্রই আলাদা নজরদারির ব্যবস্থা করা হবে বলে জানা যাচ্ছে।

করোনা কি সারবে কোনও ওষুধে? সংক্রমণ থেকে বাঁচার উপায় জানাচ্ছে WHO

English summary
haryana government announces epidemic in state after corona outbreak
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X