• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হিসাব বহির্ভুত সম্পত্তি রাখার জের, হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রীর ৪ বছরের জেল

Google Oneindia Bengali News

হিসাব বহির্ভুত সম্পত্তি রাখায় হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ওম প্রকাশ চৌতালার চার বছরের জেল। সই সঙ্গে ৫০ লক্ষ টাকা জরিমানা করল আদালত। ৮৭ বছরের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে গত ২১ ফেব্রুয়ারি দোষী সাব্যস্ত করেছিল দিল্লির রস অ্যাভিনিউ আদালত। অসুস্থতার কারণ দেখিয়ে কম সাজা দেওয়ার অনুরোধ জানিেয়ছিলেন তিনি।

হিসাব বহির্ভুত সম্পত্তি রাখার জের, হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রীর ৪ বছরের জেল

৮৭ বছর বয়সে জেল খাটার সাজা পেলেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী। ২০০৫ সালে সিবিআই তাঁর বিরুদ্ধে মামলা করেছিল। ডিএ দুর্নীতি মামলায় নাম জড়িয়েছিল তাঁর। ২০১৬ সালের ২৬ মার্চ সিবিআই তাঁর বিরুদ্ধে চার্জশিট জমা দেয়। তাতে অভিযোগ করা হয়েছে ১৯৯৩ থেকে ২০০৬ সালের মধ্যে ৬.০৫ কোটি টাকা আয় করেছিলেন তিনি। যেটা হিসাব বহির্ভুত অর্থ ছিল বলে দাবি করে সিবিআই।

হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রীর ৪ বছরের জেল

২০২১ সালে দিল্লি আদালতে হিসাব বহির্ভুত আয় রাখার অভিযোগে মামলা হয় হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ওম প্রকাশ চৌতালার বিরুদ্ধে। শুধু ওম প্রকাশ চৌতালা নয় তাঁর ছেলের বিরুদ্ধেও শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠেছিল। সেই মামলায় ১০ বছরের জেল হয় ওম প্রকাশ চৌতালার ছেলে অজয় চৌতালার। ২০১৩ সােল তিনি জেল থেকে ছাড়া পেয়েছেন।

এবার সাজা ঘোষণা করা হল ওম প্রকাশ চৌতালার। ২১ মে তাঁকে দোষী সাব্যস্ত করে আদালত। ৮৭ বছর বয়স হয়ে গিয়েছে তাঁর। বয়সের কথা ভেবে তাঁর সাজা কমানোর অনুরোধ জানিয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর আইনজীবী। দিল্লির আদালত তাঁকে ৪ বছরের জেলের সাজা শুনিয়েছে। সেই সঙ্গে ৫০ লক্ষ টাকা জরিমানা করার কথা বলেছে। যদিও সিবিআইয়ের পক্ষ থেকে কড়া শাস্তির দাবি জানানো হয়েছিল। কারাদণ্ডে সাজা শোনানোর পাশাপাশি তাঁর একাধিক জায়গায় সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। হেিল রোড, পঞ্চকুলা,গুরুগ্রাম, আসোলার সম্পত্তি বাজেয়াপ্ত করতে বলা হয়েছে।

English summary
Haryana ex CM Om prakash Chautala sentences 4 years of jail in a case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X