• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অমিত শাহ রাষ্ট্রনায়ক! কংগ্রেসের প্রভাবশালী নেতার প্রশংসায় দলবদল জল্পনা তুঙ্গে

  • |
Google Oneindia Bengali News

ছত্তিশগড় (chattisgarh), রাজস্থানে (Rajasthan) টিম টিম করে জ্বলছে কংগ্রেসের (Congress) সরকার। অন্যদিকে মহারাষ্ট্রে এমভিএ সরকারের পতনের পরে বিজেপির নজর এই দুই রাজ্যও। সেইসঙ্গে গোয়া (Goa), হরিয়ানার (Haryana) মতো যেসব রাজ্যে কংগ্রেসের সংগঠন অটুট রয়েছে সেই সব রাজ্যেও কংগ্রেসে ভাঙন ধরানোর চেষ্টায় বিজেপি। এদিন একদিকে যেমন গোয়ায় কংগ্রেস বিধায়ক দলে ভাঙন নিয়ে জল্পনা তৈরি হয়েছে, অন্যদিকে হরিয়ানার প্রভাবশালী কংগ্রেস নেতার বিজেপিতে যোগদান কেবল সময়ের অপেক্ষা। বলেই জানা গিয়েছে।

অমিত শাহ ও জেপি নাড্ডার সঙ্গে সাক্ষাত

কংগ্রেস বিধায়ক হয়েও রাজ্যসভার নির্বাচনে ক্রস ভোটিং করেছিলেন হরিয়ানার কুলদীপ বিষ্ণই। এবার তিনি দিল্লিতে গিয়ে দেখা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে। তারপর থেকেই জল্পনা তিনি শিগগিরই বিজেপিতে যোগ দিতে চলেছেন। তবে বলে রাখা ভাল বিজেপির পক্ষে ক্রংস ভোটিং এবং প্রার্থীর হারের পরে কংগ্রেসের তরফে কুলদীপ বিষ্ণইকে দলের সব পধ থেকে বহিষ্কার করা হয়। ক্রস ভোটিং-এর একসপ্তাহ পরে কুলদীপ বিষ্ণই টুইট করে বলেছিলেন, তিনি জানেন কীভাবে সাপের ফণা পিষে ফেলতে হয়। তিনি সাপের ভয়ে জঙ্গল ছাড়েন না বলেও টুইটে বলেছিলেন বিষ্ণই। সেই সময়ই বিষ্ণইকে মন্তব্য করতে শোনা গিয়েছিল কংগ্রেসের জাহাজ ঢুবে গিয়েছে।

কংগ্রেসের সঙ্গে সংযোগ ছিন্ন

কংগ্রেসের সঙ্গে সংযোগ ছিন্ন

এরপর কুলদীপ বিষ্ণই টুইটার প্রোফাইল থেকে সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর সঙ্গে তাঁর ছবি সরিয়ে ফেলেন। সেখানে তাঁর বাবা হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াত ভজনলালের ছবি দেন তিনি। বলে রাখা ভাল কুলদীপ বিষ্ণই
হরিয়ানার চারবারের বিধায়ক এবং দুবারের সাংসদ। এবছরের শুরুর দিকে হরিয়ানা কংগ্রেসের প্রধান পদে তাঁর নাম উপেক্ষা হতেই তিনি দলের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন। সেই সময় কংগ্রেস আপর প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডার অনুগামী বলে পরিচিত উদয় ভানকে হরিয়ানা কংগ্রেসের প্রধান করে কংগ্রেস হাইকমান্ড।

অমিত শাহ ও জেপি নাড্ডার প্রশংসা

অমিত শাহের সঙ্গে দেখা করার পরে কুলদীপ বিষ্ণই একটি টুইটে বলেছেন, অমিত শাহের সঙ্গে দেখা করাটা সত্যিকারের সম্মানের এবং আনন্দের। তিনি আরও বলেন, একজন সত্যিকারের রাষ্ট্রনায়কের সঙ্গে কথোপকথনে তিনি গর্বিত।

দেশের প্রতি তাঁর দৃষ্টিভঙ্গী আশ্চর্যজনক বলেও মন্তব্য করেন তিনি। এছাড়াও তিনি লেখেন, জেপি নাড্ডার সঙ্গে গেখা করে তিনি খুব গর্বিত বোধ করছেন। তাঁর সহজ-সরল এবং নম্র স্বভাব, তাঁকে অন্যদের থেকে আলাদা করেছে
বলেও মন্তব্য করেন কুলদীপ। একইসঙ্গে তিনি নাড্ডার সুস্বাস্থ্য এ দীর্ঘজীবন কামনা করেছেন।

গোয়া নিয়ে জল্পনা, দাবি কংগ্রেসের

গোয়া নিয়ে জল্পনা, দাবি কংগ্রেসের

৪০ আসন বিশিষ্ট গোয়া বিধানসভায় গত নির্বাচনে বিজেপি-সহ এনডিএ জোট পেয়েছিল ২৫ টি আসন আর কংগ্রেস পেয়েছিল ১১ টি আসন। বিধানসভার অধিবেশনের আগের দিন দলীয় বৈঠকে বিধায়কদের অনুপস্থিতি নিয়ে কংগ্রেসের অন্দরে ভাঙন নিয়েজল্পনা তীব্র হয়। সাতজন কংগ্রেস বিধায়ক বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছে বলেও খবর ছড়ায়। যদিও কংগ্রেসের তরফ থেকে এই খবর সম্পর্ণ রূপে অস্বীকার করা হয়েছে।

তৃণমূলের প্রথম একাদশে ঠাঁই হল না এখনও, সাইডলাইনের 'বড়’ পদেই আপ্লুত বাবুল তৃণমূলের প্রথম একাদশে ঠাঁই হল না এখনও, সাইডলাইনের 'বড়’ পদেই আপ্লুত বাবুল

English summary
Haryana Congress MLA Kuldeep Bishnoi praises Amit Shah after his meeting with him
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X