• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হঠাৎই কেন্দ্রীয় কৃষিমন্ত্রী তোমরের বাড়িতে হরিয়ানার মুখ্যমন্ত্রী খট্টর! বৈঠক ঘিরে জোর জল্পনা

কৃষি আইন বিরোধিতায় উত্তাল গোটা দেশ। আর এই বিরোধের আঁচ সব থেকে বেশি পড়েছে দিল্লির উপর। হরিয়ানা-দিল্লি সীমান্তে কৃষকরা এখনও অবরোধ করে রেখেছেন। এই পরিস্থিতিতে জানা গিয়েছে যে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমরের সঙ্গে দেখা করেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর।

আরও প্রতিবাদীরা আসছেন দিল্লি সীমানায়

আরও প্রতিবাদীরা আসছেন দিল্লি সীমানায়

এদিকে জানা গিয়েছে যে পাঞ্জাব থেকে আরও ২০০টি ট্রাকে করে কৃষকরা প্রতিবাদ জানাতে দিল্লি সীমানায় আসছে। যখন কয়েকদিন আগে এরকমই পরিস্থিতি উপনীত হয়েছিল, তখন হরিয়ানা সরকারের পদক্ষেপের নিন্দায় সরব হয়েছিল গোটা দেশ এবং বিরোধীরা। সেই একই পরিস্থিতি যাতে ফের ফিরে না আসে, তার জন্যে তৎপর বিজেপি।

কৃষি আইনের বিরোধিতায় 'দিল্লি চলো'

কৃষি আইনের বিরোধিতায় 'দিল্লি চলো'

১২ দিন আগে নয়া কৃষি আইনের বিরোধিতায় ‘দিল্লি চলো' অভিযান শুরু করেছিল কৃষকরা। সেই মিছিল রাজধানীতে যাওয়া ঠেকাতে হরিয়ানা পুলিশ জল কামান ব্য়বহার করে৷ তারপর বিস্তর সমালোচনা হয়েছিল হরিয়ানার বিজেপি সরকারের বিরুদ্ধে। কৃষকদের দাবির সঙ্গে গলা মিলিয়ে বেসুরো হয়েছিল সেরাজ্যে বিজেপির জোট সঙ্গী জেজেপিও।

মিছিল আটকাতে পাঞ্জাব-হরিয়ানা সীমানায় ব্যারিকেড

মিছিল আটকাতে পাঞ্জাব-হরিয়ানা সীমানায় ব্যারিকেড

এর আগে কৃষকদের মিছিল আটকাতে পাঞ্জাব থেকে হরিয়ানায় ঢোকার রাস্তা ব্যারিকেড দিয়ে বন্ধ করেছিল সেখানকার প্রশাসন৷ একাধিক স্তরে ব্য়ারিকেড তৈরি করে হরিয়ানা পুলিশ৷ উত্তেজনা তৈরি হয়েছিল হরিয়ানায় আন্তরাজ্য় সীমান্ত শম্ভুতে। সেখানে পুলিশ শতাধিক কৃষককে ছত্রভঙ্গ করতে জল কামান ছুঁড়েছিল৷

সোমবার হরিয়ানার কৃষকরা বৈঠকে বসেন কেন্দ্রের সঙ্গে

সোমবার হরিয়ানার কৃষকরা বৈঠকে বসেন কেন্দ্রের সঙ্গে

এদিকে ভারত বনধ শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগেই সোমবার সন্ধ্যায় কেন্দ্রীয় কৃষিন্ত্রী নরেন্দ্র সিং তোমরের সঙ্গে দেখা করেন হরিয়ানার ২০ জন কৃষকের একটি ডেলিগেশন। সেই বৈঠকের পর কেন্দ্রের তরফে দাবি করা হয়েছে, হরিয়ানার কৃষক নেতাদের কয়েক জন এসে কেন্দ্রের নয়া কৃষি আইনে তাঁদের সমর্থন জানিয়ে গিয়েছেন। তাঁরা বলেছেন, কেন্দ্রে যে সংশোধনী আনার সিদ্ধান্ত নিয়েছে, তাতেই তাঁরা খুশি।

English summary
Haryana CM Manohar Lal Khattar and Union agriculture minister Narendra Singh Tomar hold a meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X