• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সনিয়া হলেন 'মরি হুয়ি চুহিয়া'! খাট্টারের বিতর্কিত মন্তব্যের জেরে ক্ষমা চাওয়ার দাবি কংগ্রেসের

ভোট প্রচারের গিয়ে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীকে লাগামছাড়া আক্রমণের জেরে সমালোচনার মুখে পড়লেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার। খাট্টারের মন্তব্যকে মহিলা বিরোধী বলেও উল্লেথ করেছে কংগ্রেস। হরিয়ানার সনিপথে ভোট প্রচারে গিয়ে বিতর্কিত মন্তব্যটি করেন মুখ্যমন্ত্রী।

সনিয়া গান্ধীকে আক্রমণ

সনিয়া গান্ধীকে আক্রমণ

হরিয়ানার মুখ্যমন্ত্রী বলেন, লোকসভা নির্বাচনে পরাজয়ের পর রাহুল গান্ধী দলের সভাপতির পদে ইস্তফা দেন। বলেছিলেন নতুন কংগ্রেস প্রধান গান্ধী পরিবার থেকে হবেন না। রাহুলের সেই বক্তব্যকে স্বাগত জানিয়েছিলেন তাঁরা। এটা পরিবারতন্ত্র শেষের জন্য ভাল। এরপরেই দেশব্যাপী নেতা খোঁজার কাজ শুরু হয়ে যায়। কিন্তু তিন মাস পর সনিয়া গান্ধীকেই কংগ্রেস সভাপতি হিসেবে ঘোষণা করে। কিন্তু কথায় আছে থোঁড়া পাহাড়, নিকলি চুহিয়া, ওহভি মরি হুয়ি। যার অর্থ ইঁদুর খুজতে গিয়ে গোটা পাহাড় খুঁড়ে ফেললেও, বেরল মরা।

ক্ষমা চাওয়ার দাবি কংগ্রেসের

ক্ষমা চাওয়ার দাবি কংগ্রেসের

মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের প্রেক্ষিতে কংগ্রেসের তরফে ক্ষমা চাওয়ার দাবি করা হয়েছে। টুইটে কংগ্রেসের তরফে বলা হয়েছে, বিজেপির মুখ্যমন্ত্রী মুখের ভাষা শুধু সস্তাই নয়, আপত্তিকরও বটে। যা বিজেপির মহিলা বিরোধী চরিত্রকে প্রকাশ করে ফেলেছে।

লোকসভা ভোটের দায় কাঁধে নিয়ে পদত্যাগ করেছিলেন রাহুল গান্ধী। কংগ্রেসের তরফে গানন্ধী পরিবারের বাইরের লোকও খোঁজা হয়। পরে না পাওয়ায় ওয়ার্কিং কমিটি সনিয়া গান্ধীকেই ফের দাতিয়্ব নিতে বলে। অন্যদিকে বিজেপি নেতৃত্ব, মোদী-সহ কংগ্রেসের বিরুদ্ধে পরিবারতন্ত্রের অভিযোগ করেছিলেন।

 বিতর্কিত মন্তব্যের জন্য পরিচিত খাট্টার

বিতর্কিত মন্তব্যের জন্য পরিচিত খাট্টার

০১৪ সালে হরিয়ানার মুখ্যমন্ত্রীর পদে বসেন মনোলাল খাট্টার। তিনি বিতর্কিত মন্তব্যের জন্য ইতিমধ্যেই বিখ্যাত। সংবিধানের ৩৭০ ধারা বাতিলের পর তিনি কাশ্মীরি মহিলাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন।

[বাংলা ছাড়িয়ে এবার দেশের মানচিত্রে রাজ করবেন সৌরভ, কী বললেন মুখ্যমন্ত্রী মমতা]

English summary
ML Khattar, Sonia Gandhi, Haryana Assembly elections, এমএল খাট্টার, সনিয়া গান্ধী, হরিয়ানা বিধানসভা নির্বাচন
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X