• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঈদের আবহে খুশির খবর, আগামী ১ মাসে আরব দেশ থেকে ভারতে আসছে ২ হাজার মেট্রিক টন অক্সিজেন

  • |

ভারতে করোনা সংক্রমণ বৃদ্ধির সাথে সাথেই পাল্লা দিয়ে বেড়েছে অক্সিজেনর ঘাটতি। এদিকে সঙ্কটকালে ইতিমধ্যেই ভারতের পাশে দাঁড়িয়েছে একাধিক দেশ। এবার সাহায্য এল আরব দেশ থেকেও। যদিও এর আগেই ভারতের দুঃসময়ে পাশে দাঁড়াতে দেখা গিয়েছে সৌদি আরবকে। ভারতীয় নৌসেনার হাত ধরেই এর আগে ভারতে তারা প্রায় ৮০ মেট্রিক টন অক্সিজেন পাঠায়।

ঈদের আবহে খুশির খবর, আগামী ১ মাসে আরব দেশ থেকে ভারতে আসছে ২ হাজার মেট্রিক টন অক্সিজেন

এবার একযোগে পাশে দাঁড়াল কাতার, সংযুক্ত আরব আমিরাত, কুয়েতের মতো দেশগুলি। আগামী এক মাসের মধ্যেই এই দেশগুলি থেকে ভারতে আসতে চলেছে প্রায় ২ হাজার মেট্রিক টন মেডিকেল অক্সিজেন। তার মধ্যে ৬০০ মেট্রিক টন আসছে শুধুমাত্র কাতার থেকেই, ৪০০ মেট্রিক টন আসছে সংযুক্ত আরব আমিরাত থেকে, ১ হাজার মেট্রিক টন অক্সিজেন আসছে কুয়েত থেকে।

এদিকে দেশজোড়া প্রাণবায়ুর সংকট মেটাতে এবার আসরে নেমেছে ভারতীয় নৌসেনা। সাগর পারের একাধিক দেশ থেকে মেডিকেল অক্সিজেন আনতে শুরু হয়েছে সমুদ্র সেতু-২ অপারেশন।নৌসেনাকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ভারতীয় বায়ুসেনাও। এদিকে আরব দেশ থেকে অক্সিজেন আনার জন্য ইতিমধ্যেই আইএনএস সর্দুল, আইএনএস কলকাতা, আইএনএস তালোয়ারের মত একাধিক যুদ্ধ জাহাজ পাঠানো হয়েছে বলে নৌসেনার তরফে জানানো হয়।

১৬০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় তাউকটে, ছাড়িয়ে যেতে পারে আম্ফানকেও ১৬০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় তাউকটে, ছাড়িয়ে যেতে পারে আম্ফানকেও

এদিকে গত ১২ তারিথেই কুয়েতে রয়েছে আইএনএস সর্দুল। সেখান অক্সিজেন নিয়ে আগামী ১৫ তারিখই তা রওনা হবে ভারতের উদ্দেশ্য। এদিকে এর আগে গত ৩০ এপ্রিল বাহারিনের মানামা বন্দরে প্রবেশ করে আইএনএস কলকাতা ও আইএনএস তালোয়ারের। যদিও আইএনএস তালওয়ার ইতিমধ্যে ৪০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন নিয়ে দেশে ফিরে এসেছে। অন্যদিকে আইএনএস ত্রিখন্ড এবং আইএনএস তর্কশ ৬ ও ৮ মে কাতারের দোহায় ৮০ মেট্রিক টন অক্সিজেন নিয়ে যাত্রা করেছে বলে জানা যাচ্ছে।

উত্তর ২৪ পরগনাঃ করোনা আবহে অক্ষয় তৃতীয়াতেও দক্ষিণেশ্বর মন্দিরে নেই দর্শনার্থীর ভিড়

English summary
Indian Navy is returning from the Arabian countries in the next one month with 2,000 metric tons of oxygen
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X