• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহড়া চলছে তিহার জেলে, শুক্রবার ফাঁসির দড়িতে ঝুলতে চলেছে নির্ভয়াকাণ্ডের ৪ আসামী

  • |

দীর্ঘ ৭ বছরের টালবাহানার পর অবশেষে আগামী ২০ শে মার্চ ফাঁসি হতে চলেছে নির্ভয়া গণধর্ষণ কান্ডের ৪ আসামীর। রাত পোহালেই তিহার জেলে ফাঁসির দড়িতে ঝুলতে চলেছেন ঐ ৪ আসামী, হাতে নেই ২৪ ঘন্টাও, জোরকদমে চলছে তারই প্রস্তুতি।

স্থগিতাদেশ চেয়ে আদালতে নির্ভয়া কান্ডের দোষীরা

স্থগিতাদেশ চেয়ে আদালতে নির্ভয়া কান্ডের দোষীরা

ফাঁসির নির্ধারিত দিন ঠিক হয়ে যাওয়ার পরেও, চার অপরাধীর আইনজীবী এ পি সিংহ বুধবার দিল্লির আদালতে যান মৃত্যুদণ্ডের স্থগিতাদেশ চেয়ে। তিনি দোষী পবন গুপ্তা ও অক্ষয় সিংহের হয়ে আদালতে পিটিশন ও পেশ করেন বলে জানা যাচ্ছে। পবনের দাবী সে ধর্ষণের সময় নাবালক ছিল, এবং অক্ষয় গতকাল দ্বিতীয় বারের জন্য প্রাণভিক্ষা করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে। যদিও প্রত্যেকের প্রাণভিক্ষার আবেদনই রাষ্ট্রপতি প্রত্যাখ্যান করেছেন বলে জানা যাচ্ছে।

ফাঁসুড়ে পবন জল্লাদ পরীক্ষা করে নিয়েছেন ফাঁসির দড়ি, দিয়েছেন নকল ফাঁসিও

ফাঁসুড়ে পবন জল্লাদ পরীক্ষা করে নিয়েছেন ফাঁসির দড়ি, দিয়েছেন নকল ফাঁসিও

ফাঁসুড়ে পবন জল্লাদ মঙ্গলবারেই মিরাট থেকে রাজধানী পৌঁছান। সেখানে দড়ি পরীক্ষার জন্য নকল ফাঁসিও দেন তিনি। দক্ষিণ এশিয়ার বৃহত্তম কারাগার তিহার জেলের ইতিহাসে এই প্রথম একই সাথে চারজনের ফাঁসি হতে চলেছে তাও একই অপরাধের জন্য।

৫ই মার্চ শুনানির পর, ২০শে মার্চ ফাঁসির পরোয়ানা জারি

৫ই মার্চ শুনানির পর, ২০শে মার্চ ফাঁসির পরোয়ানা জারি

৫ই মার্চ আদলতে একটি শুনানির পর, নির্ভয়া গণধর্ষণ কান্ডের ৪ অপরাধী মুকেশ সিং (৩২), পবন গুপ্ত (২৫), বিনয় শর্মা ( ২৬) এবং অক্ষয় কুমার সিংহ-র (৩১) ফাঁসির পরোয়ানা জারি হয় আগামী ২০ শে মার্চ সকাল সাড়ে ৫ টায়। যদিও, নির্ভয়ার গণধর্ষণ আর ফাঁসির একদিন আগেও দোষীরা আইনি মারপ্যাঁচে ফাঁসি পিছনোর জন্য চেষ্টা চালিয়েই যাচ্ছে। সব ঠিকঠাক থাকলে আগামীকালই ফাঁসি হতে চলেছে নির্ভয়ার চার ধর্ষকের।

English summary
hangman performs dummy hanging of four nirbhaya convicts execution
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X