• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশে মোট করোনা আক্রান্তের অর্ধেকেরই বয়স পঞ্চাশের নীচে! চিন্তা বাড়াচ্ছে বয়ষ্কদের মৃত্যুহার

  • |

ইতিমধ্যেই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৩৮ লক্ষ ছুঁইছুঁই। পাশাাপশি মৃতের সংখ্যাও ৬৬ হাজারের গণ্ডি পার করেছে। এমতাবস্থায় বয়সের ভিত্তিতে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যার একটি পরিসংখ্যান প্রকাশ করা হয় কেন্দ্রের তরফে। যেখানে দেখা যাচ্ছে। ভারতে করোনা আক্রান্তদের অর্ধেকের বেশি মানুষের বয়স ৫০ বছরের নীচে।

মোট মৃতের অর্ধেকেরই বয়স পঞ্চাশের কম

মোট মৃতের অর্ধেকেরই বয়স পঞ্চাশের কম

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে যে এখনও পর্যন্ত দেশে করোনা আক্রান্তদের ৫৪ শতাংশেরই বয়স ১৮ থেকে ৪৪ শতাংশের মধ্যে। অন্যদিকে কেন্দ্রীয় রিপোর্টেই জানা যাচ্ছে করোনা আক্রান্ত মৃত ব্যক্তিদের মধ্যে ৫১ শতাংশেরই বয়স ৬০ বছর তার বেশি। যদিও আশার কথা হিসাবে এই মহূর্তে গোটা দেশে সুস্থতার হার ৭৬.৯৮ শতাংশে দাঁড়িয়েছে বলে জানা যাচ্ছে।

কোভিড মৃত্যুর তথ্য বিশ্লেষণে চাঞ্চল্যকর তথ্য

কোভিড মৃত্যুর তথ্য বিশ্লেষণে চাঞ্চল্যকর তথ্য

বয়সের ভিত্তিতে কোভিড আক্রান্ত ব্যক্তিদের মৃত্যুহার বিশ্লেষণ করে আরও একাধিক চাঞ্চল্যকর তথ্য সামনে আনে কেন্দ্র। করোনা সংক্রান্ত স্বাস্থ্য মন্ত্রকের সর্বশেষ পরিসংখ্যানেই দেখা যাচ্ছে এখনও পর্যন্ত মোট মৃত্যুর মধ্যে ৩৬ শতাংশের বয়স ৪৫ থেকে ৬০ বছরের মধ্যে।

১১ শতাংশ মানুষের বয়স ২৬ থেকে ৪৪ বছরের মধ্যে

১১ শতাংশ মানুষের বয়স ২৬ থেকে ৪৪ বছরের মধ্যে

পাশাপাশি করোনা মৃত্যুর ক্ষেত্রে ১১ শতাংশ মানুষের বয়স ২৬ থেকে ৪৪ বছরের মধ্যে। এই তালিকায় সবথেকে নিরাপদ রয়েছে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে থাকা মানুষেরা। এই বয়সসীমার মধ্যে থাকা করোনা আক্রান্তদের মৃত্যুর হার ১ শতাংশ। এদিকে ইতিমধ্যেই গোটা দেশে ২৯ লক্ষের বেশি মানুষ সুস্থ হয়ে উঠেছেন বলেও জানা যাচ্ছে।

 মৃত্যুর ক্ষেত্রে পুরুষ মহিলা অনুপাত কত ?

মৃত্যুর ক্ষেত্রে পুরুষ মহিলা অনুপাত কত ?

এদিকে গত ২৫শে আগস্ট একটি সংবাদ সম্মেলনে একই পরিসংখ্যান তুলে ধরেছিলেন স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ। পাশাপাশি তিনি আরও জানান মোট কোভিড আক্রান্ত মৃত ব্যক্তিদের মধ্যে ৬৯ শতাংশই পুরুষ ও ৩১ শতাংশ মহিলা। পাশাপাশি স্বাস্থ্য দফতরের তরফে কোমরবিডিটিতে মৃত্যুর ক্ষেত্রেও বিশেষ ভাবে জোর দেওয়া হয় বলে জানা যায়। সরকারি পরিসংখ্যান অনুযায়ী মোট মৃত্যুর মধ্যে ৭০ শতাংশের পিছনে রয়েছে কোমরবিডিটি।

বিজেপি-ফেসবুক গলায় গলায়, অভিযোগ জানিয়ে জুকারবার্গকে চিঠি ডেরেকের

মোদীর মন কি বাতে সাড়া দিয়ে অ্যাপ স্টোরের ট্রেন্ডে দেশি অ্যাপ

English summary
Concerns are rising about Young coronavirus sufferers Half of the total victims are under the age of fifty
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X