• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জম্মু ও কাশ্মীর ইস্যুতে মোদীর সর্বদলীয় বৈঠক নিয়ে অবস্থান স্পষ্ট করলেন ফারুক আবদুল্লাহরা

Google Oneindia Bengali News

২৪ জুন দিল্লিতে জম্মু ও কাশ্মীর ইস্যুতে সর্বদলীয় বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে ভূস্বর্গের গুপকার জোটের নেতারা যোগ দেবেন কি না, তা নিয়ে ছিল জোর জল্পনা। এই পরিস্থিতিতে মেহবুবা মুফতির মতো নেতারা যাঁরা কাশ্মীরে ৩৭০ ধারার প্রবল বিরোধী ছিলেন , তাঁর মোদীর ডাকা বৈঠকে যোগ দেবেন কি না, তা নিয়ে জল্পনা ছিল। এদিন সেই জল্পনার যবনিকা পতন করে ফারুক আবদুল্লাহ থেকে মেহবুবা মুফতিরা নিজেদের অবস্থান স্পষ্ট করলেন।

ভূস্বর্গের ৩ নেতা নেত্রীর অবস্থান স্পষ্ট

ভূস্বর্গের ৩ নেতা নেত্রীর অবস্থান স্পষ্ট

এদিন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কন্ফারেন্সের নেতা ফারুক আবদুল্লাহ সহ মেহবুবা মুফতি ও মোহম্মদ ইউসুফ তারিগামি দিল্লিতে মোদীর ডাকা সর্বদলীয় বৈঠকে যোগ দেবেন। এই বৈঠকে বাকি দলের নেতাদের সঙ্গে থাকছেন গুপকার জোটের বহু নেতা।

গুপকার জোট ও কাশ্মীরের নেতারা

গুপকার জোট ও কাশ্মীরের নেতারা

প্রসঙ্গত, গুপকার জোট মূলত কাশ্মীরে ৩৭০ ধারা ফিরিয়ে আনার বিষয়ে ভূস্বর্গের নেতাদের একটি সংঘবদ্ধ প্রচেষ্টা। পিপলস অ্যালায়েন্স ফর গুপকার ডিক্লারেশন-এর হাত ধরে এই জোট চায় যে ফের একবার কাশ্মীরে ৩৭০ ধারা ফিরিয়ে আনতে। যা ২০১৯ সালে বিলুপ্ত করা হয়। তারপর থেকেই ক্ষোভে ফুঁসে ওঠে কাশ্মীরের বিভিন্ন অংশ।

বড় সিদ্ধান্তের দিকে কি সরকার?

বড় সিদ্ধান্তের দিকে কি সরকার?

প্রসঙ্গত, মনে করা হচ্ছে যে ফারুক আবদুল্লাদের ন্যাশনাল কন্ফারেন্স এবং মেহবুবা মুফতির পিডিপি সহ একাধিক ভূস্বর্গের দলের সঙ্গে দেশের বাকি দলগুলির মধ্যে একটি বৈঠকের পর কাশ্মীর নিয়ে বড় সিদ্ধান্ত নিতে পারে সরকরা। ফলে ফোকাসে সেই ২৪ জুন। সূত্রের খবর, এই বৈঠকে জম্মু ও কাশ্মীরকে ফের রাজ্যের মর্যাদা দেওয়ার জন্য দাবি তুলতে পারেন কাশ্মীরী নেতা নেত্রীরা।

কাশ্মীরে আদৌও ফিরছে ৩৭০ ধারা? মোদী বৈঠকের আগে শেষ মূহূর্তের ঘুঁটি সাজাতে বৈঠকে গুপকার নেতারাকাশ্মীরে আদৌও ফিরছে ৩৭০ ধারা? মোদী বৈঠকের আগে শেষ মূহূর্তের ঘুঁটি সাজাতে বৈঠকে গুপকার নেতারা

 ভূস্বর্গের বুকে গুপকারের রাজনৈতিক দাপট

ভূস্বর্গের বুকে গুপকারের রাজনৈতিক দাপট

প্রসঙ্গত, ২৪ জুন মঙ্গলবার মোদীর সঙ্গে বৈঠক করা হবে কি না তা নিয়ে আলাদা করে মেহবুবা মুফতির দল পিডিপি বৈঠকে বসে। সেখানেই তারা দলের রণনীতি স্থির করে ফেলে। এদিকে, ভূস্বর্গের সর্বশেষ ভোটে দেখা গিয়েছে গুপকার জোরে দাপট। সেখানে ৩৭০ ধারা লাগুর পক্ষে সরব হয়ে এই জোট ৭৪ আসন দখল রেখেছে। সেই জায়গা থেকে মঙ্গলবারের বৈঠকে গুপকারের তিন নেতার অবস্থান প্রাসঙ্গিক হয়ে উঠতে চলেছে।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Gupkar Alliance leaders like Farooq Abdullah, Mehbooba Mufti and Mohmmad Yusuf Tarigami to attend PM Modi's Meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X