Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গুজরাতে থাকা গুজরাতিরাই রাজ্য শাসন করবে, নাম না করে মোদী-শাহকে কটাক্ষ রাহুলের

  • By: OneindiaStaff
Subscribe to Oneindia News

গুজরাতের সরকার হবে গুজরাতে থাকা গুজরাতিদের। রাজ্য সফরের দ্বিতীয় দিনে এমনটাই বললেন কংগ্রেস সহসভাপতি রাহুল গান্ধী। নাম না করলেও, তাঁর আক্রমণের লক্ষ্য ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহর দিকে।

গুজরাত সফরে নাম না করে মোদী-শাহকে কটাক্ষ রাহুল গান্ধীর

যেহেতু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহ, দুজনেই গুজরাতি, সেজন্য শব্দ প্রয়োগে এদিন যথেষ্ট সতর্ক ছিলেন কংগ্রেস সহসভাপতি। প্রধানমন্ত্রী এবং বিজেপি সভাপতিকে টার্গেট করে কথা বললেও, যখন কংগ্রেস সহ সভাপতি বলেন, গুজরাত সরকার, তাঁর অধীন দল এবং রিমোট কন্ট্রোল, তখন কারও বুঝতে অসুবিধা হয়নি, রাহুল গান্ধীর লক্ষ্য কারা।

সোমবার গুজরাতে নির্বাচনী প্রচার শুরু করেছেন কংগ্রেস সহসভাপতি। প্রথম দিনেই নোট বাতিল, জিএসটি, কৃষিনীতি এবং গুজরাত মডেল নিয়ে কটাক্ষ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। রোড শো-এর জন্য জামনগরে পৌঁছে সাংবাদিকদের তিনি বলেন, বিজেপিকে ভোট দিয়ে মানুষ অনুতপ্ত।

গুজরাত সফরে নাম না করে মোদী-শাহকে কটাক্ষ রাহুল গান্ধীর

গুজরাতের মানুষ প্রবল ভাবে কংগ্রেসের পক্ষে বলে মন্তব্য করেছেন রাহুল গান্ধী। তাঁর দাবি গুজরাতের মানুষ পরিবর্তন চায় এবং এবার অবশ্যই গুজরাতে ক্ষমতায় আসবে কংগ্রেস। গুজরাতের মানুষ শাসকদলের ওপর ক্ষুব্ধ বলেও মন্তব্য করেছেন তিনি। বিজেপিকে ভোট দিয়ে মানুষ প্রতারিত বলে মন্তব্য করেছেন রাহুল গান্ধী। রাজ্যের উন্নয়নে কংগ্রেস সাহায্য করবে বলে জানিয়েছেন রাহুল।

২০ বছরের বেশি সময় ধরে গুজরাতের শাসন ক্ষমতার বাইরে রয়েছে কংগ্রেস। নিজের বক্তব্যে বেসরকারিকরণ নিয়ে গুজরাত সরকারের কড়া সমালোচনা করেন রাহুল গান্ধী। গুজরাতে প্রত্যেকটি ক্ষেত্রেই বিজেপি বেসরকারিকরণের পথে হেঁটেছে বলে মন্তব্য করেছেন রাহুল। এই কারণে রাজ্যের গরিব মানুষ শিক্ষা ও স্বাস্থ্যের মতো পরিষেবা থেকে বঞ্চিত বলে অভিযোগ করেছেন রাহুল গান্ধী। কংগ্রেস ক্ষমতায় এলে বিনা পয়সায় চিকিৎসার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। একইসঙ্গে গুজরাত সরকার কৃষক বিরোধী বলেও অভিযোগ করেছেন রাহুল গান্ধী।

English summary
Gujaratis who are in Gujarat will run the state government, which will not be controlled from New Delhi via a remote control, Congress vice-president Rahul Gandhi said on day 2 of his visit to the poll-bound state.
Please Wait while comments are loading...