• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে 'পিএইচডি' মেহুল চোকসির

গুজরাতের সুরাতের ছাত্র মেহুল চোকসি পিএইচডি থিসিস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে। সাফল্যের সঙ্গেই তিনি গবেষণাপত্র শেষ করেছেন। পিএইচডি থিসিসের নাম 'নরেন্দ্র মোদী অ্যাজ দ্য চিফ মিনিস্টার অব গুজরাত অ্যান্ড প্রাইম মিনিস্টার অব ইন্ডিয়া'। তবে এই মেহুল কুখ্যাত ব্যাঙ্ক জালিয়াতি করা মেহুল নন। উচ্চশিক্ষিত, দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখা এক মেধাবী ছাত্র।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে পিএইচডি মেহুল চোকসির

তবে যেহেতু পিএনবি কাণ্ডে ব্যাঙ্ক জালিয়াতি করে বিদেশে পালিয়ে যাওয়া মেহুল চোকসি নামটি বিখ্যাত হয়ে গিয়েছে, ফলে এই মেহুলের নামও রাতারাতি খবরের শিরোনামে উঠে এসেছে।

রাষ্ট্রবিজ্ঞানের স্নাতকোত্তর করা মেহুল দক্ষিণ গুজরাতের বীর নর্মদ বিশ্ববিদ্যালয় থেকে গবেষণাপত্র তৈরি করেছেন। বিষয় ছিল - লিডারশিপ আন্ডার গভর্মেন্ট - কেস স্টাডি অব নরেন্দ্র মোদী।

[আরও পড়ুন: LIVE মনোহর পার্রিকরকে শেষ শ্রদ্ধা জানাতে দুপুরেই গোয়া পৌঁছচ্ছেন মোদী]

এই গবেষণার জন্য ৪৫০ জনের সঙ্গে কথা বলেছেন মেহুল। সমীক্ষা চালিয়েছেন। যার মধ্যে রয়েছেন সরকারি আধিকারিক, কৃষক, ছাত্র ও রাজনৈতিক নেতারা।

মেহুল জানিয়েছেন, ৩২টি প্রশ্ন নিয়ে তিনি হাজির হয়েছিলেন। ২০১০ সালে এই পিএইচডি গবেষণা শুরু করেন মেহুল। এতদিনে তা শেষ হয়েছে। মোদীকে নিয়ে যে সব ভালো কথা গবেষণায় লেখা আছে তা নয়। ভালো-খারাপ সবদিকগুলিই মেহুল তুলে ধরার চেষ্টা করেছেন। মানুষের মনের কথাই তিনি গবেষণাপত্রে উল্লেখ করেছেন।

[আরও পড়ুন: পার্রিকরের পর গোয়ায় মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে কারা, দেখুন একনজরে]

English summary
Gujarat student Mehul Choksi complete PhD thesis on Narendra Modi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X