• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুজরাতের নতুন বিজেপি সরকারের শপথ ২৬ ডিসেম্বর

গুজরাতের নতুন বিজেপি সরকারের শপথ ২৬ ডিসেম্বর। ওই দিন রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন বিজয় রূপানি। রাজ্য বিজেপি নেতারা রাজ্যপাল ওপি কোহলির সঙ্গে দেখা করে সরকার গঠনের দাবি করেন।

[আরও পড়ুন:হিমাচলের সম্ভাব্য মুখ্যমন্ত্রী জেপি নাড্ডা, শপথ হতে পারে সোমবার, বিস্তারিত জেনে নিন]

গুজরাতের নতুন বিজেপি সরকারের শপথ ২৬ ডিসেম্বর

১৮২ আসন বিশিষ্ট গুজরাত বিধানসভায় বিজেপি জিতেছে ৯৯ টি আসন। সাধারণ গরিষ্ঠতার জেরেই বিজেপির এই সরকার গঠনের দাবি। রাজ্যপাল তাঁদের দাবি গ্রহণ করেছেন বলে জানিয়েছেন রাজ্য বিজেপির প্রধান জিতু ভাগানি। একইসঙ্গে তিনি জানান, ২৬ ডিসেম্বর দিনটিকেই তাঁরা বেছেছেন শপথ গ্রহণ অনুষ্ঠানের জন্য। সেই দিনের জন্যও রাজ্যপালের কাছ থেকে সম্মতি চাওয়া হয়। শপথ গ্রহণ অনুষ্ঠানটি হবে গান্ধীনগরের সচিবালয় গ্রাউন্ডে।

গুজরাত বিজেপির তরফে শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সভাপতি অমিত শাহ, বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী ছাড়াও এনডিএ শাসিত মুখ্যমন্ত্রীদের আমন্ত্রণ জানানো হয়েছে।

মুখ্যমন্ত্রী বিজয় রূপানি এবং উপ মুখ্যমন্ত্রী নিতিন প্যাটেলের সঙ্গে কতজন মন্ত্রী শপথ নেবেন সেই তথ্য জানাননি বিজেপির রাজ্য সভাপতি।

বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের তরফে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি এবং সাধারণ সম্পাদক সরোজ পান্ডের উপস্থিতিতে রূপানিকে দলের নেতা এবং প্যাটেলকে দলের উপনেতা হিসেবে নির্বাচন করে গুজরাত বিজেপির পরিষদীয় দল।

English summary
Gujarat's new BJP government will take oath on December 26
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X