• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এপ্রিল ফুল দিবসে '৫০০ টাকার নোট বাতিল' এর প্রতিবেদন ছাপিয়েছিল গুজরাতের সংবাদপত্র! সেটাই সত্যি হল

  • By Ritesh
  • |

সুরাট, ১৩ নভেম্বর : পয়লা এপ্রিলের দিন 'এপ্রিল ফুল' উপলক্ষ্যে মজাচ্ছলে গুজরাতের রাজকোটের এক দৈনিক সংবাদপত্র ৫০০ ও ১ হাজারের নোট বাতিল হচ্ছে বলে প্রতিবেদন ছাপিয়েছিল। আর কি আশ্চর্য এরপরে মাত্র ৬ মাসের মাথায় তা ফলেও গেল।

সারা দেশে #Note Ban নিয়ে কী জবাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, জেনে নিন

রাজকোটের অকিলা নামের ওই সংবাদপত্রের অফিসে মঙ্গলবার মধ্যরাত থেকে নোট বাতিলের পর ক্রমাগত ফোন এসে চলেছে। কীভাবে তারা এমন একটি প্রতিবেদন মজাচ্ছলে হলেও ঘটনার ৬ মাস আগে ছাপলেন, আমজনতার জিজ্ঞাস্য সেটাই।

নোট বাতিল হবে, ৬ মাস আগে জানিয়েছিল গুজরাতের সংবাদপত্র!

সবমিলিয়ে জবাবদিহি করতে করতে মাথায় হাত সংবাদপত্র অফিসের। প্রতিদিনের কাজ সারবেন নাকি ফোনের জবাব দেবেন তা বুঝতে পারছেন না কেউই। কর্মীরা ফোনের ওপারের সকলকে বোঝাতে বোঝাতে ক্লান্ত যে, ওটা নিছকই কাল্পনিক একটি প্রতিবেদ ছিল এবং শেষে তার উল্লেখও করে দেওয়া হয়েছিল।

সংবাদপত্রের তরফে সম্পাদক কিরীট গনত্রা জানিয়েছেন, নিছক মজা করেই এপ্রিল ফুলের দিন ওই প্রতিবেদন ছাপা হয়েছিল। ছয়মাস পরে হঠাৎ করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটা কাকতালীয় ঘটনা ছাড়া আর কিছুই নয়। এমনকী গত ১০ নভেম্বর নতুন করে প্রতিবেদন ছাপিয়েও আগের রিপোর্ট কাল্পনিক বলে পুনরায় ব্যাখ্যা করা হয়েছে।

তবে কে শুনছে কার কথা। ক্রমাগত ফোন ও এসএমএস এসে চলেছে সংবাদপত্রের দফতরে। আর জবাব দিতে দিতে ক্লান্ত কর্মী থেকে শুরু করে কর্তৃপক্ষ।

English summary
Gujarat Paper's April Fools' Prank Over Ban On Rs. 500, 1000 Notes Comes True
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X