• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী রাজ্য গুজরাত চিনের বিনিয়োগের 'এপিসেন্টার'! এবার সরব কংগ্রেস

  • |

যে মোদী সরকার চিনের বিনিয়োগ নিয়ে রক্তচক্ষু দেখাতে শুরু করেছে, সেই বিজেপিরই শাসিত রাজ্য গুজরাত চিনের বিনিয়োগের অন্যতম আঁতুর ঘর দেশে। এমনই অভিযোগ কংগ্রেসের।

 কংগ্রেসের অভিযোগ

কংগ্রেসের অভিযোগ

মোদী রাজ্য গুজরাতে ৪৩,০০০ কোটি টাকার বিনিয়োগ রয়েছে চিনের। গত ৫ বছরে একের পর এক সবচেয়ে বড়সড় দ্বিপাক্ষিক চুক্তি গুজরাত স্বাক্ষর করেছে চিনের সঙ্গে। এরমধ্যে রয়েছে ইন্ডাস্ট্রিয়াল পার্ক। চিনের ক্ষুদ্র ও মাঝারি শিল্পের জন্য এই পার্ক তৈরি হয়েছে।

 মোদীর জবাবদিহির দাবি

মোদীর জবাবদিহির দাবি

কংগ্রেসের দাবি, যেভাবে সীমান্তে আমাদের সেনা প্রতিনিয়ত চিনের বিরুদ্ধে রক্তক্ষয়ী যুদ্ধে লিপ্ত হচ্ছে, সেখানে গুজরাত কীভাবে চিনের এই বিশাল অঙ্কের বিনিয়োগ ধরে রাখছে? বিষয়টি নিয়ে মোদীর জবাব দিহি দাবি করেছে সোনিয়া শিবির।

 চিনা সংস্থা ও গুজরাত

চিনা সংস্থা ও গুজরাত

কংগ্রেসের দাবি, চিনের থেকে যদি আমাদের সীমান্ত সুরক্ষিত রাখতে হয়, তাহলে চিনের বিনিয়োগ থেকেও আমাদের সীমান্ত সুরক্ষিত রাখতে হবে। কোনও মূল্যেই এই বিনিয়োগ বরদাস্ত হবে না। বহু বছর ধরে গুজরাত চিনের আতাঁত দেখা গিয়েছে মোদীর হাত ধরে, এবার সেই আঁতাত বন্ধ করার ডাক দিয়েছে কংগ্রেস।

 গালওয়ান পরিস্থিতি

গালওয়ান পরিস্থিতি

চিনের সেনা সরে যেতেই স্পষ্ট হয়েছে যে রক্তাক্ত পেট্রোল পয়েন্ট ১৪ এ গালওয়ানের সরু একফালি এলাকা কীভাবে দখলে রাখার চেষ্টা করেছিল চিন। ভারতের পেট্রোল পয়েন্টের ৮০০ কিলোমিটার এলাকা চিন এতদিন দখলে রেখেছিল বলে দাবি করা হয়েছে ওই সর্বভারতীয় চ্যানেলের তরফে।

তৃণমূলকে কটাক্ষ করলেন সুজন চক্রবর্তী

পুলওয়ামায় সেনা, জঙ্গি সংঘর্ষে মৃত জওয়ান! পাল্টা গুলিতে খতম এক জঙ্গি, জারি তল্লাশি অভিযান

English summary
Gujarat has become epicentre of Chinese investment, accuses congress
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X