Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গুজরাতে হাজার হাজার ভিভিপ্যাট মেশিনে গোলমাল, নির্বাচনের প্রাক্কালে বিতর্ক শুরু

  • Posted By:
Subscribe to Oneindia News

ডিসেম্বরেই দুই ধাপে গুজরাত বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। সবকটি দল প্রচারে সর্বস্ব নিয়ে ঝাঁপিয়েছে। এর মাঝেই ভিভিপ্যাট মেশিন নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। ইতিমধ্যে নির্বাচন কমিশন ভোটের জন্য গুজরাতে আসা ৩৫৫০টি ভিভিপ্যাট মেশিন বাতিল করেছে। সবচেয়ে বেশি মেশিন বাতিল হয়েছে জামনগরে। তারপরে রয়েছে দেবভূমি দ্বারকা ও পাতান জেলা।

গুজরাতে হাজার হাজার ভিভিপ্যাট মেশিনে গোলমাল, নির্বাচনের প্রাক্কালে বিতর্ক শুরু গুজরাতে

গুজরাতে নির্বাচন হবে ৯ ও ১৪ ডিসেম্বর। সবমিলিয়ে মোট ৭০হাজার ১৮২টি ভিভিপ্যাট মেশিন ব্যবহার করার কথা। এর মধ্যে ৪৬ হাজার নতুন যন্ত্র। যেগুলি বেঙ্গালুরুর ভারত ইলেকট্রনিক্স লিমিটেড ও হায়দরাবাদের ইলেকট্রনিক্স কর্পোরেশন অব ইন্ডিয়া থেকে আনা হয়েছে। বাকীগুলি পাঞ্জাব, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, রাজস্থান, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, ঝাড়খণ্ড, হরিয়ানা, গোয়া ও কর্ণাটক থেকে আনা হয়েছে।

গুজরাতে হাজার হাজার ভিভিপ্যাট মেশিনে গোলমাল, নির্বাচনের প্রাক্কালে বিতর্ক শুরু গুজরাতে

কমিশন সূত্রে খবর, গোলমাল থাকা ভিভিপ্যাট যন্ত্রগুলি ফ্যাক্টরিতে পাঠিয়ে সারানো হবে। সেগুলিতে সামান্য গোলমাল রয়েছে। ঠিক করা যাবে। অন্য জায়গায় নির্বাচনে ব্যবহার হবে বলে জানিয়েছেন মুখ্য নির্বাচনী আধিকারিক বিবি সোয়েইন।

গুজরাতে হাজার হাজার ভিভিপ্যাট মেশিনে গোলমাল, নির্বাচনের প্রাক্কালে বিতর্ক শুরু গুজরাতে

এই প্রথম গুজরাতের বিধানসভা নির্বাচনের ১৮২টি আসনের সমস্ত জায়গায় ভিভিপ্যাট মেশিন ব্যবহার করা হবে। এর পাশাপাশি ৫২৪৫টি কন্ট্রোল ইউনিট ও ২৯০৭টি ব্যালট ইউনিটও খারাপ হয়ে গিয়েছে যা ফেরত পাঠানো হয়েছে।

English summary
Gujarat elections 2017, EC finds 3550 defective VVPATs during First Level Checks
Please Wait while comments are loading...