• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Gujarat election Result 2022: মোরবি বিপর্যয় উধাও মোদী ম্যাজিকে, ২০২৪-র সুর কি বেঁধে দিল গুজরাত

Gujarat election Result 2022: মোরবি বিপর্যয় উধাও মোদী ম্যাজিকে, ২০২৪-র সুর কি বেঁধে দিল গুজরাত
Google Oneindia Bengali News

কোথায় মোরবি সেতু বিপর্যয়। মোদী মোহে মজেছে গুজরাত। এবারও সেই মোদী ম্যাজিকেই গেরুয়া ঝড় গুজরাতে। রাজ্যের একাধিক জায়গায় শুরু হয়ে গিয়েছ উল্লাশ। নাচ-গান শুরু করে দিয়েছেন বিজেপি কর্মী সমর্থকরা। সকাল ১১টা পর্যন্ত ফলাফলের যে ট্রেন্ড লক্ষ্য করা গিয়েছে তাতে সপ্তমবার গুজরাতে সরকার গড়তে চলেছে বিজেপি।

উধাও মোরবি বিপর্যয়

উধাও মোরবি বিপর্যয়

ভোটের ঠিক আগেই গুজরাতে ভয়াবহ সেতু দুর্ঘটনা। উদ্বোধনের ৫ দিনের মধ্যে ছট পুজোর দিন রাতে হুড়মুড়িয়ে ভেঙে পড়েছিল গুজরাতের মোরবি নদীর উপরে তৈরি কেবল ব্রিজ ভেঙে পড়েছিল। সেই দুর্ঘটনায় প্রায় ১৬২ জন মারা যান। প্রধানমন্ত্রী মোদীর গুজরাত সফরকালেই ঘটেছিল এই দুর্ঘটনা। তদন্তে নেমে স্থানীয় প্রশাসন এবং রাজ্য সরকারের একাধিক গাফিলতি প্রকাশ্যে চলে আসে। টেন্ডার না ডেকেই ব্রিজ সারাইয়ের বরাত দেওয়া। এমনকি ফিট সার্টিফিকেট না নিয়েই সাধারণের জন্য খুলে দেওয়া হয়েছিল মোরবি সেতু। সেই গুজরাতেই জয়ের পথে বিজেপি। এগিয়ে রয়েছে বিজেপি প্রার্থী।

মোদী ম্যাজিক

মোদী ম্যাজিক

মোরবি সেতু বিপর্যসের পরেই রাজনৈতিক মহল দাবি করতে শুরু করেছিল এবার গুজরাতে ধাক্কা খাবে বিজেপির ভোট ব্যাঙ্ক। কিন্তু তার কিছু ঘটল না বাস্তবে। মোদী ম্যাজিকে সব গাফিলতি ধামাচাপা পড়ে গিয়েছে। গুজরাতের ৫১ শতাংশ মানুষ বিজেপিকেই ফের বেছে নিয়েছেন। এই নিয়ে সপ্তমবার গুজরাতে সরকার গড়তে চলেছে বিজেপি। দুপুর পর্যন্ত ফলাফল সেদিকেই ইঙ্গিত করছে। গুজরাতের ১৮২টি আসনের মধ্যে ১৫০-র বেশি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। মোদী ম্যাজিকই বাস্তবে কাজ করেছে গুজরাতে তা আবারও স্পষ্ট হয়ে গিয়েছে।

দ্বিতীয় স্থানে কংগ্রেস

দ্বিতীয় স্থানে কংগ্রেস

গতবারের থেকেও খারাপ ফলের পথে কংগ্রেস। তেমন ভাবে ভোট ব্যাঙ্ক বাড়াতে পারেনি হাত শিবির। ২০১৭-য় গুজরাতে বিজেপিকে ভাল টক্কর দিয়েছিল কংগ্রেস। কিন্তু ২০২২-এ সেই ভোট ব্যাঙ্ক অনেকটাই ধাক্কা খেয়েছে। ভোটের আগে একাধিক হেভিওয়েট কংগ্রেস নেতা বিজেপিতে যোগ দিয়েছেন। তার সঙ্গে কাজ করেছে আম আদমি পার্টি। আশ্চর্যজনক ভাবে প্রথমবার গুজরাতে ভোটে লড়ছে আম আদমি পার্টি। আর প্রথমবারেই ১৪ শতাংশ ভোট পেয়েছে কেজরিওয়ালের দল ওয়াকিবহাল মহল মনে করছে কংগ্রেসের ভোট ব্যাঙ্কে ভাঙন ধরিয়েছে আপ।

২০২৪-র সুর বেঁধে দিল গুজরাত

২০২৪-র সুর বেঁধে দিল গুজরাত

ফের গুজরাতে গেরুয়া ঝড়। আগের বাড়ের চেয়ে বেড়েছে বিজেপির ভোট। সবটাই মোদী ম্যাজিক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ম্যাজিকের কাছে এক প্রকার উধাও হয়ে গিয়েছে গুজরাতে বিজেপি শাসকের সব রকম ব্যর্থতা। স্বাস্থ্য থেকে শুরু করে মুদ্রাস্ফীতি, কর্মসংস্থান সব ক্ষেত্রেই গুজরাতে বিজেপি সরকারের ব্যর্থতা ঢেকে দিয়েছেন মোদী। মোরবি বিপর্যয়ের ছায়াও গ্রাস করতে পারেনি মোদীর বিশাল জনপ্রিয়তাকে। ওয়াকিবহাল মহলের মতে মোদী ম্যাজিকেই পের গুজরাতে ক্ষমতায় বিজেপি। ২০২৪-র সুর যে গুজরাত বেঁধে দিল তা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। কারন গুজরাত ভোট ছিল সেমিফাইনাল। তাতে বিপুল সাফল্য পেয়েছে বিজেপি। কাজেই ২০২৪-এ ফের সুপারহিট গেরুয়া শিবির। আবারও সেই মোদী ম্যাজিকই ভরসা।

Gujarat Elections Result 2022: গুজরাতে রেকর্ড জয় বিজেপির! ছুঁয়ে ফেলল পশ্চিমবঙ্গের বামেদের কৃতিত্বকে Gujarat Elections Result 2022: গুজরাতে রেকর্ড জয় বিজেপির! ছুঁয়ে ফেলল পশ্চিমবঙ্গের বামেদের কৃতিত্বকে

English summary
Modi Magic work in Gujarat for winning assembly election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X