• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Gujarat election 2022: মোদীর পথেই মুখ্যমন্ত্রী! গুজরাত নির্বাচনে মোদী-শাহের বাজি ভূপেন্দ্র প্যাটেলই

  • |
Google Oneindia Bengali News

গুজরাত এতদিন দ্বিমুখী লড়াই দেখে এসেছে। তবে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন এবার গুজরাতের নির্বাচনে ত্রিমুখী লড়াই হতে চলেছে। বিজেপি কংগ্রেসের সঙ্গে যুক্ত হয়েছে আপ। তিন দলই ভোটারদের নিজেদের দিকে টানতে কোনও উপায়ই বাকি রাখছে না। সেই পরিস্থিতিতে বিজেপির, বলা ভাল নরেন্দ্র মোদী, অমিত শাহের ভরসা বর্তমান মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলের ওপরেই।

 কোন দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে

কোন দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে

গুজরাতের এবারের নির্বাচনে তিন প্রতিদ্বন্দ্বীর মধ্যে দু'দল তাদের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীদের নাম ঘোষণা করেছে। ক্ষমতায় থাকা বিজেপি বর্তমান মুখ্যমন্ত্রীকে তাদের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে সামনে রেখে প্রতিদ্বন্দ্বিতার কথা জানিয়েছে। অন্যদিকে আপ প্রাক্তন সাংবাদিক ইসুদান গাধভীকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ঘোষণা করেছে। অন্যদিকে কংগ্রেস মুখ্যমন্ত্রী হিসেবে কাউকে ঘোষণা না করার সিদ্ধান্ত নিয়েই লড়াইয়ের ময়দানে।

ভূপেন্দ্র প্যাটেলের পরিচিতি

ভূপেন্দ্র প্যাটেলের পরিচিতি

গুজরাতের বর্তমান মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল ঘাটলোদিয়া বিধানসভা কেন্দ্রের বর্তমান বিজেপি বিধায়ক। তিনি পাতিদার সম্প্রদায়ের নেতা। শিক্ষাগত যোগ্যতা সিভিল ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা। ২০২১-এ বিজয় রূপানি পদত্যাগ করার পরে তাঁকে রাজ্যের মুখ্যমন্ত্রী করে বিজেপি। রাজ্য রাজনীতিতে তিনি গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ঘাটলোদিয়া বিধানসভা কেন্দ্রের প্রাক্তন বিধায়ক আনন্দীবেন প্যাটেলের কাছের বলেই পরিচিত।

 ২০১৭-তে সব থেকে বেশি ভোটে জিতেছিলেন ভূপেন্দ্র

২০১৭-তে সব থেকে বেশি ভোটে জিতেছিলেন ভূপেন্দ্র

ঘাটলোদিয়া বিধানসভা কেন্দ্র থেকে ২০১৭ সালে ভূপেন্দ্র প্যাটেল প্রথম বার বিধায়ক হন। তিনি ২০১৭ সালে সব থেকে বেশি ব্যবধানে জয়ী হয়েছিলেন। তাঁর জয়ের ব্যবধান ছিল ১ লক্ষেরও বেশি ভোট। কংগ্রেসের শশীকান্ত প্যাটেলকে পরাজিত করে তিনি বিধায়ক হয়েছিলেন।

লো প্রোফাইল

লো প্রোফাইল

বিজয় রূপানি পদত্যাগের পরে বিজেপি যখন ভূপেন্দ্র প্যাটেলকে বেছে নিয়েছিল, সেই সময় অনেকেই অবাক হয়ে গিয়েছিলেন। কেননা তিনি লোপ্রোফাইল রাজনীতিবিদ। বিজেপির একটি অংশ থেকে বলা হয় বিজয় রূপানিই ভূপেন্দ্র প্যাটেলকে উত্তরসূরি হিসেবে বেছে নিয়েছিলেন।

মোদীর পথেই মুখ্যমন্ত্রী

মোদীর পথেই মুখ্যমন্ত্রী

গুজরাতের রাজনীতিতে বলা হয় ভূপেন্দ্র প্যাটেল মোদীর পথেই মুখ্যমন্ত্রী হয়েছেন। নরেন্দ্র মোদী গুজরাতের মুখ্যমন্ত্রী হওয়ার আগে কোন মন্ত্রী ছিলেন না। ভূপেন্দ্র প্যাটেলের ক্ষেত্রেও ঠিক তাই। গুজরাতের মুখ্যমন্ত্রী হওয়ার আগে ভূপেন্দ্র প্যাটেল ২০১০ থেকে ২০১৫ পর্যন্ত কাউন্সিলর ছিলেন। তার আগে ১৯৯৯-২০০০ মেমনগর পুরসভার প্রধান ছিলেন। এছাড়াও তিনি আহমেদাবাদ আর্বান ডেভেলপমেন্ট অথরিটি এবং আহমেদাবাদ পুর কর্পোরেশনের স্ট্যান্ডিং কমিটির চেয়ারপার্সন হিসেবে কাজ করেছেন। এহেন ভূপেন্দ্র প্যাটেলকেই গুজরাতে টানা সপ্তমবার জয়ী হতে বাজি রেখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বিজেপিকে রিজেক্ট করে দেবে ত্রিপুরার মানুষ, ভোটের বাদ্যি বাজিয়ে দিল তৃণমূলবিজেপিকে রিজেক্ট করে দেবে ত্রিপুরার মানুষ, ভোটের বাদ্যি বাজিয়ে দিল তৃণমূল

English summary
Why Narendra Modi and Amit Shah trust on Bhupendra Patel in Gujarat election 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X