• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Gujarat election 2022: গুজরাত নির্বাচনের আগে ধাক্কা বিজেপিতে! মোদী সরকারের মন্ত্রীর যোগদান কংগ্রেসে

Gujarat election 2022: গুজরাত নির্বাচনের আগে ধাক্কা বিজেপিতে! মোদী সরকারের মন্ত্রীর যোগদান কংগ্রেসে
  • |
Google Oneindia Bengali News

পয়লা ডিসেম্বরের গুজরাতে প্রথম পর্যায়ের নির্বাচনের আগে জোড় কদমে প্রচার চলছে। প্রচারে বিজেপির স্টার বক্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মতো নেতারা। তারই মধ্যেই প্রাক্তন বিজেপি নেতা জয় নারায়ণ ব্যাস যোগদান করলেন কংগ্রেসে। তিনি এইমাসের শুরুতে বিজেপি ছেড়েছিলেন। এদিন কংগ্রেসে যোগদান করেছেন তাঁর ছেলেও।

 ব্যক্তিগত কারণে পদত্যাগের কথা জানিয়েছিলেন

ব্যক্তিগত কারণে পদত্যাগের কথা জানিয়েছিলেন

এই মাসের শুরুতে জয় নারায়ণ ব্যাস বিজেপি ত্যাগ করেন। তারপরেই তিনি প্রাক্তন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী এবং রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের সঙ্গেও দেখা করেছিলেন। গুজরাত বিজেপি সভাপতি সিআর পাতিলের কাছে দেওয়া পদত্যাগপত্রে জয় নারায়ণ ব্যাস লিখেছিলেন, তিনি দলের নীতি-আদর্শ মেনে তিন দশকের বেশি সময় বিজেপির সঙ্গে যুক্ত ছিলেন। পদত্যাগের জন্য ব্যক্তিগত কারণের উল্লেখ করেছিলেন তিনি।

 নরেন্দ্র মোদী মুখ্যমন্ত্রীর থাকার সময়ে মন্ত্রী ছিলেন

নরেন্দ্র মোদী মুখ্যমন্ত্রীর থাকার সময়ে মন্ত্রী ছিলেন

নরেন্দ্র মোদী যখন গুজরাতের মুখ্যমন্ত্রী ছিলেন, সেই সময় জয় নারায়ণ ব্যাস তাঁরই ক্যাবিনেটের সদস্য ছিলেন। তবে তিনি ২০১২ এবং ২০১৭ সালে সিদ্ধপুর বিধানসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান। গুজরাতে নির্বাচনে কংগ্রেসের সিনিয়র পর্যবেক্ষক অশোক গেহলট আহমেদাবাদে থাকার সময় তাঁর সঙ্গে দেখাও করেছিলেন জয় নারায়ণ ব্যাস।

 জয় নারায়ণ ব্যাসের পাশে কংগ্রেস

জয় নারায়ণ ব্যাসের পাশে কংগ্রেস

কংগ্রেসের রাজ্য সভাপতি জগদীশ ঠাকুর বলেছেন, জয় নারায়ণ ব্যাস গুজরাতে বিজেপিকে গড়ে উঠতে সাহায্য করেছিলেন। কিন্তু সেই নেতাকেই এখন উপেক্ষা করছে বিজেপি। তিনি আরও জানিয়েছেন, জয় নারায়ণ ব্যাস প্রাক্তন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ছাড়াও, নির্বাচনে গুজরাতের দায়িত্বপ্রাপ্ত নেতা অশোক গেহলট এবং গুজরাত কংগ্রেসের ইনচার্জ রঘু শর্মার সঙ্গে দেখা করেছিলেন।

বিজেপির অবস্থান

বিজেপির অবস্থান

জয় নারায়ণ ব্যাসের সম্পর্কে দলের অবস্থান জানাতে গিয়ে রাজ্য বিজেপির প্রধান বলেছেন, বারে বারে হেরে যাওয়ার পরেও তাঁকে অনেকবার টিকিট দেওয়া হয়েছিস। কিন্তু দলের নিয়ম অনুযায়ী, ৭৫ বছরের ওপরে কাউকে টিকিট দেওয়া হবে না, সেই পদ্ধতিতেই এবার তাঁকে টিকিট দেওয়া হয়নি। নির্বাচনে প্রার্থী হতে না পারা কিংবা অন্য কোনও কারণে তিনি পদত্যাগের সিদ্ধান্ত নিয়ে থাকতে পারেন বলে জানিয়েছে রাজ্য বিজেপি।

গরুপাচার কাণ্ডে এবার ইডির নজরে মুর্শিদাবাদ, হুমায়ুন কবীর সহ একাধিক পুলিশ অফিসারকে জেরার ইঙ্গিতগরুপাচার কাণ্ডে এবার ইডির নজরে মুর্শিদাবাদ, হুমায়ুন কবীর সহ একাধিক পুলিশ অফিসারকে জেরার ইঙ্গিত

English summary
Gujarat election 2022: Ex minister from Gujarat Modi Govt Jay Narayan Vyas joins Congress
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X