• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১০০ শতাংশ ভোট পড়ল দেশের এই বুথে! গুজরাতের ভরত দাসের এলাকায় প্রতি নির্বাচনে কী ঘটে জানেন

গুজরাতে তৃতীয় দফার ভোটে বিকেল ৫ টা পর্যন্ত ভোটের হার ৫০ শতাংশ। তবে এই রাজ্যেরই এক ঘন জঙ্গলাকীর্ণ জায়গায় ভোটের হার ১০০ শতাংশ। বিশ্বাস না হলেও এটাই সত্যি! চমক এখানেই শেষ নয়। গুজরাতের জুনাগড়ের এই ভোট কেন্দ্র ঘিরে রয়েছে আরও এক চমকপ্রদ তথ্য।

১০০ শতাংশ ভোট পড়ল দেশের এই বুথে! গুজরাতের ভারত দাসের এলাকায় প্রতি নির্বাচনে কী ঘটে জানেন

গুজরাতের জুনাগড়ের গিরের ঘন অরণ্য ঘেরা জায়গায় তৈরি হয়েছে একটি মাত্র বুথ। প্রতিটি নির্বাচনে এই ঘন অরণ্যে যান ভোট কর্মীরা। চলে ভোট গ্রহণ। তবে ,লাইন হয়না ভোটে! কারণ,এখানে একজনই ভোটার। ভাগবান দাস এই এলাকার একমাত্র ভোটা দাতা। আর শুধুমাত্র তাঁর জন্যই ভোটকর্মীরা যান এলাকায়। খরচ হয় প্রশাসনের অর্থও। তবুও বিশ্বের বৃহত্তম গণতন্ত্রে এভাবেই একটিমাত্র ভোটারের জন্যও গভীর অরণ্যে পৌঁছে যায় প্রশাসন। আর এখানেই গণতন্ত্রের সবচেয়ে বড় উৎসব 'ভোট'-এর প্রাসঙ্গিকতা। প্রশাসনের এই তৎপরতা সম্পর্কে ওয়াকিবহাল ভারত দাসও। তাই তাঁর বার্তা, তাঁর এলাকার বুথের মতোই দেশের বাকি এলাকাতেও পড়ুক ১০০ শতাংশ ভোট।

উল্লেখ্য, গুজরাতে ৫১,৮৫১ টি বুথের মধ্যে ৪০০টি প্রত্যন্ত এলাকার বুথ রয়েছে। তার মধ্যে অন্যতম বনেজ মন্দিরের বুথ। এক গভীর অরণ্যের মধ্যে এই কেন্দ্রের একমাত্র ভোটার মন্দিরের পুরোহিত ভারত দাস। আর প্রতি বছর ভারত দাসের এলাকার এই বুথে পড়ে ১০০ শতাংশ ভোট। কারণ ভারত দাস অকাই এখানকার ভোটার, আর প্রতি নির্বাচনে তিনি ভোটদান পর্বে অংশ নেন।

English summary
Gujarat:A polling booth in Gir Forest has been set up for 1 voter in Junagadh.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X