কুলভূষণের পরিবারের সদস্যদের নিরাপত্তা ইস্যুতে ইসলামাবাদকে নয়া কৌশলী চাপ দিল্লির

  • Posted By:
Subscribe to Oneindia News

কুলভূষণ জাদবের পরিবারের সদস্যের যাতে কোনও মতেই বিরক্ত না করা হয়, তার জন্য পাকিস্তানকে কড়া বার্তা দিল ভারত। ভারত পাকিস্তানকে জানিয়েছে , যে পাক জেলবন্দি কুলভূষণের সঙ্গে তাঁর স্ত্রী দেখা করতে চান। তাঁর স্ত্রী ও মা পাকিস্তানে গিয়ে কুলভূষণের সঙ্গে দেখা কররা ইচ্ছা প্রকাশ করেছে বলে জানিয়েছে ভারত।

কুলভূষণের পরিবারের সদস্যদের নিরাপত্তা ইস্যুতে ইসলামাবাদকে নয়া কৌশলী চাপ দিল্লির

তবে পাকিস্তানেকে একটি বিষয়ে নিশ্চত করতে হবে যে, কুলভুষণের সঙ্গে দেখা করতে যাওয়া তাঁর স্ত্রী ও মাকে কোনোভাবেই বিরক্ত ও জিজ্ঞাসাবাদ করা চলবে না। পাশপাশি দিল্লির তরফে জানানো হয়েছে, কুলবূষণের মা ও স্ত্রী যতদিন পাকিস্তানে থাকবেন ততদিন তাঁদের নিরাপদে রাখার বিষয়টিও নিশ্চিত করতে হবে ইসলামাবাদকে। ভারতের বিদেশমন্ত্রকের তরফে স্পষ্টভাবে কুলবূষণ ইস্য়ুতে এই বার্তা দেওয়া হয়েছে পাকিস্তানকে।

এছাড়াও, ভারতীয় দূতাবাসের এক কর্মীর সঙ্গেই পাক জেলে বন্দি কুলভূষণকে দেখতে ঢুকবেন তাঁর মা ও স্ত্রী, এবিষয়ে যেন পাকিস্তানের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়। ভারতের সমস্ত দাবি দাওয়াতে গ্যারিন্টি দিতে হবে পাকিস্তানকে, এমনটাই চেয়েছে দিল্লি। প্রসঙ্গত ,গুপ্তচরবৃত্তির মিথ্যা মামলায় ফাঁসিয়ে প্রাক্তন নৌসেনা কর্মী কুলভূষণ জাদবকে গ্রেফতার করে মৃত্য়ুদণ্ডের সাজা শোনায় পাক আদালত। যার বিরুদ্ধে আন্তর্তজাতিক আদালতে লড়ে প্রাথমিক জিতে কায়েম করে ভারত।

English summary
In Kulbhushan Jadhav's case, India has told Pakistan that the former Navy officer's wife would like to travel to Pakistan accompanied by his mother to meet him.On Thursday, the Ministry of External Affair of India sought a sovereign guarantee from Pakistan to ensure Jadhav's wife and mother's safety and well-being during their stay, and that the duo will not be harassed or interrogated.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.