• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'জিএসটি ২১ শতকের সবচেয়ে বড় পাগলামি',পার্টিলাইনের বাইরে গিয়ে ফের সরব স্বামী

ফের একবার পার্টিলাইনের বাইরে গিয়ে সরব হলেন সুব্রহ্মণ্যম স্বামী। এর আগে, এয়ার ইন্ডিয়ার বেসরকারীকরণ নিয়ে রীতিমতো সরকারের উদ্দেশে তোপ দাগেন তিনি। এবার জিএসটি নিয়ে নতুন করে বিজেপির বিরুদ্ধেই মুখ খুলেছেন সুব্রহ্মণ্যম স্বামী। দেখে নেওয়া যাক, তিনি এবার নিজের দলের বিরুদ্ধে কোন কথা বলেছেন।

বিজেপি নেতার তোপ দলের বিরুদ্ধেই

বিজেপি নেতার তোপ দলের বিরুদ্ধেই

সাম্প্রতিককালে দেশের করের বিন্যাসে জিএসটি একটি উল্লেখযোগ্য অধ্যায়। যে পর্ব নিয়ে দেশে ব্যাপক সামোলচনার ঝড় বয়ে গিয়েছে মোদী সরকারের বিরুদ্ধে। আর সেই সুরেই এবার দলের নেতা ও সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী মুখ খুললেন মোদী বিরোধিতায়। তিনি বলেন ' জিএসটি ২১ শতকের সবচেয়ে বড় পাগলামি'।

 দেশের অর্থনীতি নিয়ে স্বামীর বক্তব্য

দেশের অর্থনীতি নিয়ে স্বামীর বক্তব্য

সুব্রহ্মণ্যম স্বামীর দাবি, ২০৩০ সালের মধ্যে যদি ভারতকে সুপার পাওয়ার হতে হয়, তাহলে প্রতি বছরে ১০ শতাংশ করে বৃদ্ধি দরকার। যা বর্তমান পরিস্থিতিতে খুবই কঠিন। সুব্রহ্মণ্যম স্বামীর দাবি, যে পথে ভারতীয় অর্থনীতি চলছে , তাতে তা সম্ভব নয়।

 নরসিমা রাওয়ের স্তূতি স্বামীর মুখে

নরসিমা রাওয়ের স্তূতি স্বামীর মুখে

এক সভায় সুব্রহ্মণ্যম স্বামী দাবি করেন যে, কংগ্রেস নেতা নরসিমা রাও যে পরিবর্তন ও উন্নয়ন অর্থনীতিতে এনেছেন , তারপর আর উন্নয়নের ধারা সেভাবে এগিয়ে যাচ্ছেনা। উল্লেখ্য, এক্ষেত্রে যে তিনি দলীয় নেত্রা তথা অর্থমন্ত্রী নির্মলা সীতারমনকেই তোপ দেগেছেন , তা বলাই বাহুল্য। পাশপাশি স্বামীর দাবি, নরসিমা রাওকে ভারতরত্ব দেওয়া হোক।

 বিনিয়োগ নিয়ে কোন বার্তা স্বামীর?

বিনিয়োগ নিয়ে কোন বার্তা স্বামীর?

এদিন বিজেপি পরিচালিত সরকারের পন্থার সমালোচনার সুরে স্বামী বলেন, যাঁরা বিনিয়োগকারী তাঁরা যেন কর ব্যবস্থার জন্য ভয় না পেয়ে যান তা দেখা দরকার । পাশপাসি জিএসটির ক্ষেত্রে যেন বাণিজ্য মহল ক্ষতিগ্রস্ত না হয়, সেদিকেও নজর দেওয়ার বার্তা দেন সুব্রহ্মণ্যম স্বামী।

 জিএসটির সমালোচনা

জিএসটির সমালোচনা

জিএসটিকে ২১ শতকের সবচেয়ে বড় 'পাগলামি' বলে মন্তব্যের পর সমালোচনার সুরে স্বামী বলেন, যাঁর বাড়িতে বিদ্যুৎই নেই তিনি কিভাবে জিএসটির ফর্ম ফিল আপ করবেন? এরপরই তিনি বলেন,'আমি বললাম আপনি নিজের মাথা 'আপলোড' করুন আর প্রধানমন্ত্রীর কাছে যান।' স্বামীর দাবি গোটা জিএসটি পদ্ধতিটি অত্যন্ত বিভ্রান্তিকর। উল্লেখ্য, দলে থেকে দলের বিরোধিতার নুমনা বহুবার দিয়েছেন স্বামী। এমনকি দলের নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে সুপ্রিম কোর্টেও যাওয়ার কথা বলেছিলেন তিনি। এরপর এল জিএসটি নিয়ে এই বিতর্ক।

English summary
GST is biggest Madness of the 21st century, says BJP's Subramanian Swamy.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X