• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহামারীতে অব্যাহত শ্রীবৃদ্ধি! ফের নয়া রেকর্ড গড়ে বিশ্বের শীর্ষ ১০০ সংস্থার তালিকায় রিলায়েন্স

  • |

করোনা আবহেও লক্ষ্মী লাভ অব্যাহত রয়েছে রিলায়েন্সের। একাধিক বিদেশি সংস্থার সঙ্গে বড়মাপের আর্থিক চুক্তির জেরে গত কয়েক মাসেই ফুলেফেঁপে উঠেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ব্যবসা। এদিকে ইতিমধ্যেই বিশ্বের শীর্ষ ধনকুবেরদের তালিকায় ৪ নম্বরে উঠে এসেছেন রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি। এবার বিশ্বের শীর্ষ ১০০ সংস্থার তালিকাতেও ঢুকে পড়ল আরআইএল।

১০০ সংস্থার মধ্যে ৯৬তম স্থানটি দখল করেছে রিলায়েন্স

১০০ সংস্থার মধ্যে ৯৬তম স্থানটি দখল করেছে রিলায়েন্স

সদ্য বিশ্বের শীর্ষ ৫০০ কোম্পানির তালিকা প্রকাশ করেছে ফরচুন গ্লোবাল নামের একটি বৈদেশিক সমীক্ষক সংস্থা। মঙ্গলবার প্রকাশিত ওই তালিকায় দেখা যাচ্ছে দেশের শীর্ষ ১০০ সংস্থার মধ্যে ৯৬তম স্থানটি দখল করেছে রিলায়েন্স। বিশেষজ্ঞেরা বলছেন এই নয়া স্থানাধিকারের মাধ্যমে নিজদের পুরনো রেকর্ডকেই পিছনে ফেলল রিলায়েন্স। এর আগে ২০১২ সালে তারা বিশ্বের শীর্ষ ১০০ কোম্পানির মধ্যে ৯৯তম স্থানটি দখল করে। যদিও সেই শেষবার।

উঠে আসছে আর কোন ভারতীয় সংস্থার নাম ?

উঠে আসছে আর কোন ভারতীয় সংস্থার নাম ?

এদিকে ২০১৬ সালেও শীর্ষ ৫০০ সংস্থার তালিকায় ২১৫ নম্বরে ছিল আম্বানির রিলায়েন্স। রিলায়েন্সের পাশাপাশি ২০২০ সালের এই তালিকায় ইণ্ডিয়ান ওয়েল কর্পোরেশন বিশ্বের প্রথম ৫০০ শীর্ষ সংস্থার তালিকায় ১৫১ নম্বরে জায়গা পেয়েছে বলে জানা যাচ্ছে। পাশাপাশি আগের বছরের থেকে খানিক খারাপ রেকর্ড করে ১৯০ তম স্থানটি দখল করেছে ওএনজিসি। পাশাপাশি স্টেট ব্যাঙ্ক অফ ইণ্ডিয়া রয়েছে ২২১ নম্বরে।

কত দাঁড়িয়েছে মুকেশ আম্বানির মোট সম্পত্তির পরিমাণ ?

কত দাঁড়িয়েছে মুকেশ আম্বানির মোট সম্পত্তির পরিমাণ ?

এদিকে করোনাকালে ক্রমেই শ্রীবৃদ্ধি লক্ষ্য করা গেছে রিলায়েন্সের। সম্প্রতি ব্লুমবার্গ বিলিয়নেয়ার ইন্ডেক্স অনুযায়ী বিশ্বের শীর্ষ ধনী তালিকায় ৪ নম্বরে রয়েছেন আম্বানি। সূত্রের খবর, গত সমীক্ষায় মুকেশ আম্বানির মোট সম্পত্তির পরিমাণ ছিল ৭০.১ বিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা দাঁড়ায় প্রায় ৫.৬১ লক্ষ কোটি টাকা। শুক্রবার তাঁর বর্তমান সম্পত্তির পরিমাণ দাঁড়ায় ৮০.২ বিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় যার মূল্য ৬.০৪ লাখ কোটি ডলার।

 ১৫০০ কোটি ডলারের চুক্তির ব্যাপারেও সৌদি অ্যারামকোর সঙ্গে জোরদার আলোচনা

১৫০০ কোটি ডলারের চুক্তির ব্যাপারেও সৌদি অ্যারামকোর সঙ্গে জোরদার আলোচনা

এদিকে রিলায়েন্সের সঙ্গে বড় আর্থিক চুক্তির ব্যাপারে জোরদার আলোচনা শুরু করেছে বিশ্বের সবচেয়ে বড় তেল উৎপাদক সংস্থা সৌদি অ্যারামকো। সূত্রের খবর, বর্তমানে ১৫০০ কোটি ডলারের শেয়ার কেনার জন্য রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সঙ্গে কথা চালাচ্ছে তারা। সূত্রের খবর সৌদি অ্যারামকো- রিলায়েন্সের এই চুক্তি হলে প্রতি দিন ৮০ লক্ষ থেকে ১ কোটি ব্যারেল তৈল শোধনের ক্ষমতা বাড়বে অ্যারামকোর। তাই যত তাড়াতাড়ি সম্ভব এই চুক্তি সেরে ফেলার কাজ শুরু করে দিয়েছে অ্যারমকো।

11-08-2020 - কোভিড ১৯ আপডেট - বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা

বাকযুদ্ধ থেকে আসল যুদ্ধের দিকে গড়াচ্ছে পরিস্থিতি! তাইওয়ান ঘিরে চিন-মার্কিন সংঘাত চরমে

English summary
growth continues in the epidemic mukesh ambanis reliance in the list of top 100 companies in the world with a new record
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X