• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়ছে টিকা আতঙ্ক! কোভিশিল্ড নিয়ে উদ্বেগ কমলেও কোভ্যাক্সিন নিতে অস্বীকার সিংহভাগ স্বাস্থ্যকর্মীর

  • |

আশা-আশঙ্কার দোলাচলের মধ্যে প্রথম ধাপের টিকাকরণ শুরু হলেও কিছুতেই ঠেকানো যাচ্ছে না আতঙ্ক। এদিকে রাজ্য-রাজ্যে মৃত্যু, পার্শ্বপ্রক্রিয়ার খবর চিন্তায় ঘমু উড়ছে সাধারণ মানুষের। অন্যদিকে তৃতীয় পর্বের ট্রায়ালের রিপোর্ট আসার আগেই ভারত বায়োটেকের কোভ্যাক্সিনকে টিকাকরণের ছাড়পত্র দেওয়ায় শুরু থেকেই উদ্বেগ বাড়ছিল গোটা। এবার সেই আতঙ্কের আবহেই টিকা নিতে পিছু হটছেন সিংহভাগ স্বাস্থ্যকর্মীরা।

বাড়ছে টিকা আতঙ্ক! কোভিশিল্ড নিয়ে উদ্বেগ কমলেও কোভ্যাক্সিন নিতে অস্বীকার সিংহভাগ স্বাস্থ্যকর্মীর

সূত্রের খবর, সিরাম ইন্সস্টিটিউটের হাতে তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড নিয়ে উদ্বেগ খানিক কম থাকলেও কোভ্যাক্সিন নিতে নারাজ অধিকাংশ স্বাস্থ্যকর্মী। এদিকে এই দোলাচলের জেরেই গোটা টিকাকরণ প্রক্রিয়ায়ই বারংবার থমকে যাচ্ছে বলেও জানান বিশেষজ্ঞরা। এদিকে ১৬ জানুয়ারী থেকে গোটা দেশে টিকাকরণ প্রক্রিয়া শুরু হলেও প্রথম ধাপে, স্বাস্থ্য কর্মী, সাফাই কর্মী সহ প্রথমসারির কোভিড যোদ্ধাদেরই করোনা টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছিল কেন্দ্র।

এদিকে বর্তমানে দিল্লিতে ৬ টি কেন্দ্রীয় হাসপাতালে দেওয়া হচ্ছে কোভ্যাক্সিন, সেখানে প্রায় প্রায় প্রতিটি রাজ্য সরকারি ও বেসরকারি হাসপাতালে দেওয়া হচ্ছে কোভশিল্ড। এখানেো দানা বাঁধছে বিতর্ক। এমনকী বিহারেও একাধিক ডাক্তার ও অন্তিম বর্ষের ডাক্তারি পড়ুয়ারা অন্তিম ট্রায়াল রিপোর্ট না আসা পর্যন্ত টিকা নিতে অস্বীকার করছেন বলে জানা যাচ্ছে। এমনকী এর ফলে টিকাকরণের দ্বিতীয় দিনেই দিল্লিতে লক্ষ্যমাত্রার থেকে ১৭ শতাংশ কম টিকাকরণ হয় বলে জানা যাচ্ছে। এতাবস্থায় টিকা নিয়ে জন ভয় দূর করতে কেন্দ্র একাধিক প্রচারাভিযানে যে বিশেষ সুফল মিলছে না তা বর্তমান চিত্রেই পরিষ্কার।

মুর্শিদাবাদঃ রাজীব বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ প্রসঙ্গে অধীর চৌধুরীর বক্তব্য

পেট্রোল , ডিজেলের দামে রেকর্ড বৃদ্ধি! কলকাতা সহ বড় শহরে আজকের দর একনজরে

English summary
majority of health workers in India refuse to take biotech covaxin due to vaccine panic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X