• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IAF chopper crash: হল না মিরাকল! জীবন যুদ্ধে হার মানতে হল গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংকে

Google Oneindia Bengali News

ঘটল না কোনও মিরাকল। জীবন যুদ্ধে হার মানতে হল গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংকে। গত কয়েকদিন আগে কন্নুরে ভেঙে পড়ে বিপিন রাওয়াতের সেনা কপ্টার। মর্মান্তিক এই দুর্ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়। কিন্তু অলৌকিক ভাবে বেঁচে যান বেঁচে যান ভারতীয় বায়ুসেনার গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং।

জীবন যুদ্ধে হার মানতে হল গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংকে

কিন্তু শেষ রক্ষা হল না। দীর্ঘ লড়াইয়ের শেষ। প্রয়াত হলেন বরুণ। এমনটাই ভারতীয় বায়ুসেনার তরফে জানানো হয়েছে। বরুনের মৃত্যুতে শোকের ছায়া নেমে এল গোটা দেশে।

গত ৮ ডিসেম্বর ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে বায়ুসেনার সর্বাধুনিক কপ্টারটি। মাঝ আকাশেই আগুন লেগে জঙ্গলের মধ্যে ভেঙে পড়ে সেটি। সেই ঘটনায় বিপিন রাওয়াত সহ একাধিক সেনা অফিসারের মৃত্যু হয়। দুর্ঘটনায় মৃত্যু হয় ভারতের প্রথম সিডিএসের স্ত্রী মধুলিকা রাওয়াত।

কিন্তু গোটা শরীরে আগুনের গ্রাসে ঝলসে গেলেও গ্রুপ ক্যাপ্টেনে শরীরে প্রাণটুকু থেকে যায়। প্রথমে তামিলনাড়ুর একটি হাসপাতালে ভর্তি করা হলেও পরে ব্যাঙ্গালুরুর সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে গত সাতদিন ধরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়েছেম বরুন। তাঁকে বাঁচানোর জন্যে সবরকম ভাবে চেষ্টা করা হয়।

কিন্তু জানা যায়, বারবার পরিস্থিতি ওঠানামা করতে থাকে। কিন্তু হার মানতেই হল। তবে তাঁর এই লড়াইয়ে গোটা দেশ পাশে ছিল। পাশে ছিলেন তাঁর পরিবারও। ছেলের শারীরিক অবস্থা নিয়ে গত কয়েকদিন আগে বরুণ সিংয়ের বাবা জানিয়েছিলেন, বরুণ একজন যোদ্ধা। আর একজন যোদ্ধার মতোই এই যুদ্ধটা তিনি জিতবেন। হ্যাঁ যুদ্ধ জিতলেন ঠিকই! কিন্তু ফিরলেন একেবারে না ফেরার দেশে।

তাঁর মৃত্যুর খবর সামনে আসার পরেই শোকস্তব্ধ গোটা দেশ। সুত্রের খবর, বরুণ সিংয়ের শরীরের বেশীর ভাগ অংশই পুড়ে যায়। পরিস্থিতি খুবই গুরুতর ছিলেন। কিন্তু চিকিৎসায় সাড়াও দিচ্ছিলেন। কিন্তু আজ আর সাড়া দিলেন না।

গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের প্রয়াণের খবর সামনে আসার পরেই শোকস্তব্ধ হয়ে পড়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ঘটনার গভীর দুঃখপ্রকাশ করেছেন।

প্রধানমন্ত্রী লিখেছেন, গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের চলে যাওয়াটা আমার কাছে খুবই বেদনাদায়ক। মেনে নেওয়া কঠিন। কিন্তু তাঁর দেশের জন্যে অবদান কখনই দেশের মানুষ ভুলবে না। লিখলেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে তাঁর বন্ধু এবং পরিবারের পাশে থাকার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী।

সোশ্যাল মিডিয়াতে শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন তিনি। তিনিও গ্রুপ ক্যাপ্টেনের চলে যাওয়াকে বেদনাদায়ক বলে ব্যাখা করেছেন।

রাজ্যে হানা ওমিক্রণের, আক্রান্ত ৭ বছরের শিশু

English summary
Group Captain Varun Singh, survivor of Tamil Nadu Chopper Crash passes away at the hospital
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X