Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

যোগী আদিত্যনাথের উদ্যোগে অযোধ্যা ফিরল ত্রেতা যুগেই

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

জয় শ্রী রাম ধ্বনিতে অযোধ্যার আকাশ- বাতাস ভরে উঠল ছোটি দিওয়ালিতে। সরযূ নদীর তীরে জ্বলে উঠল প্রায় ২ লক্ষ মাটির প্রদীপ। নয়া রেকর্ড গড়ল যোগী আদিত্যনাথ সরকার। রাম, লক্ষ্মণ, সীতার মাথায় পুষ্পক রথের আদলে সাজানো হেলিকপ্টার থেকে ছোঁড়া হল ফুল। সরযূ নদীর তীরে সন্ধেয় আরতি করলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও রাজ্যপাল রাম নায়েক।

যোগী আদিত্যনাথের উদ্যোগে অযোধ্যা ফিরল ত্রেতা যুগেই

যা বলেছিলেন তা করে দেখালেন যোগী আদিত্যনাথ। মুখ্যমন্ত্রী হিসেবে এটাই যোগী আদিত্যনাথের প্রথম দীপাবলি। এবার অযোধ্যায় দীপাবলি উৎসব পালনের কথা আগেই ঘোষণা করেছিলেন তিনি। সেই মতই গত কয়েকদিন ধরেই অযোধ্যায় ছিল সাজ সাজ রব। বুধবার দিওয়ালির আগের দিন যাকে উত্তর ভারতে ছোটি দিওয়ালি বলা হয়, উপলক্ষ্যে সরযূ নদীর তীরে উপস্থিত হন লাখ লাখ মানুষ। তারওপর ছিল নয়া রেকর্ড গড়ার উদ্দিপনা।

যোগী আদিত্যনাথের উদ্যোগে অযোধ্যা ফিরল ত্রেতা যুগেই

দু লক্ষ মাটির প্রদীর জ্বালিয়ে গিনেস বুকে নাম তোলারও প্রয়াস ছিলই। দুপুরেই ১৪ বছরের বনবাস কাটিয়ে অযোধ্যায় হাজির হন রাম, সীতা, লক্ষ্মণ। পুষ্পক বিমানের আদলে সাজানো হেলিকপ্টার থেকে ফুল ছুঁড়ে স্বাগত জানানো হয় তাঁদের। রাম, সীতা, লক্ষ্মণদের স্বাগত জানান খোদ মুখ্যমন্ত্রী।

এদিন বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, মূলত অযোধ্যা পর্যটকদের টানতেই ত্রেতা যুগের অযোধ্যাকে ফিরিয়ে আনার চেষ্টা করেছে উত্তরপ্রদেশের পর্যটন দফতর। কিন্তু বিরোধীরা এই প্রচেষ্টাকে সাম্প্রদায়িক রাজনীতি বলেই ব্যাখ্যা করছে। বিরোধীদের ওপর আক্রমণের ধার বাড়িয়ে তিনি বলেন, এদেশে এমন মানুষের অভাব নেই, যারা প্রত্যেকটি ভাল কাজের বিরোধিতা করে।

সেইসঙ্গে গত ৬ মাসে রাজ্য সরকারের কাজের খতিয়ানও পেশ করেন তিনি। উত্তরপ্রদেশে ফের তিনি রাম রাজত্ব ফিরিয়ে আনার স্বপ্নও দেখেন বলে জানিয়েছেন যোগী আদিত্যনাথ।

English summary
UP CM Yogi Adityanath hosted grand Diwali celebration in Ayodhya, around 2 lacs earthen lamps lip the banks of river Sarayu, which creates a new record.
Please Wait while comments are loading...