• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এনআরসি থেকে তিন তালাক, সপ্তদশ সংসদের অধিবেশনে কোন বার্তা রাষ্ট্রপতির

সপ্তদশ লোকসভার যৌথ অধিবেশনের সূচনা পর্বের ভাষণে দসের আগামীর উন্নয়নের লক্ষ্যে একাধিক দাবি করেন প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ। এদিন রাষ্ট্রপতির বাষণের পর থেকেই শুরু হয় রাজ্যসভার অধিবেশন। তার আগে রামনাথ কোবিন্দের বক্তব্যে দেশের একাধিক উন্নয়নের বিষয়ে বার্তা দেন রাষ্ট্রপতি। গুরুত্বপূর্ণভাবে এই ভাষণে উঠে আসে এনআরসি, তিল তালাক, আর্থিক উন্নতি ও সন্ত্রাসবাদ নিয়ে বেশ কিছু প্রাসঙ্গিক ইঙ্গিত দিয়েছেন রাষ্ট্রপতি।

এনআরসি প্রসঙ্গ

এনআরসি প্রসঙ্গ

এদিনের ভাষণে রাষ্ট্রপতি জানান, গুরুত্ব বিচার করে এবার থেকে এনআরসি লাগু করতে চলেছে সরকার। এক্ষেত্রে অনুপ্রবেশের সমস্যাকে প্রেক্ষাপট হিসাবে বিবেচনা করা হবে। প্রসঙ্গত, এর আগে অসমে মোদী পূর্ববর্তী মোদী সরকারের আমলে এনআরসি লাগু নিয়ে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়। এদিকে, পশ্চিমবঙ্গে এনআরসি কিছুতেই হতে দেবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সন্ত্রাসবাদ

সন্ত্রাসবাদ

জাতীয় সুরক্ষা দেশের সবচেয়ে বড় গুরুত্বের বিষয়। এমনই জানিয়েছেন রাষ্ট্রপতি। তিনি জানান সন্ত্রাসবাদের প্রশ্নে ভারতের সঙ্গে সহ অবস্থানে গোটা দেশ। এ প্রসঙ্গে রাষ্ট্রপুঞ্জের দ্বারা মাসুদ আজহারকে সন্ত্রাসবাদী ঘোষণা করার ঘটনারও উল্লেখ করেন রাষ্ট্রপতি।

তিল তালাক

মহিলাদের সমানাধিকারের প্রশ্নেও এদিন বক্তব্য রাখেন রাষ্ট্রপতি। তিনি জানান, মহিলাদের সমানাধিকার জন্য তিল তালাক, হালালা নিয়ে বক্তব্য রেখে তিনি বলেন , দেশের মেয়ে, বোনদের জীবন সুন্দর করার জন্য প্রয়োজন সকলের সহযোগিতা।

English summary
Govt will implement NRC on priority Says President Ramnath Kovind in Parliament.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X