• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংগঠিত ক্ষেত্রে পিএফও দেবে মোদী সরকার, করোনা লকডাউন মোকাবিলায় আরও যা সাহায্যের ঘোষণা

করোনা ভাইরাসের লকডাউনের জেরে ক্ষতিগ্রস্ত দেশের গরিব মানুষ ছাড়াও শ্রমিক শ্রেণি। কাজ বন্ধের জেরে অসহায় অবস্থা আর্থিক দিক থেকে নিচের দিকে থাকা বেসরকারি প্রতিষ্ঠানগুলির। এদিন কেন্দ্রীয় সরকারের তরফ থেকে অর্থমন্ত্রী নির্মলা সীতারমন ৩ মাসের জন্য সাহায্যের কথা ঘোষণা করেছেন।

সংগঠিত ক্ষেত্রের জন্য সাহায্য

সংগঠিত ক্ষেত্রের জন্য সাহায্য

সংগঠিত ক্ষেত্রে যেসব সংস্থার কর্মী সংখ্যা ১০০ এবং যাদের ৯০ শতাংশের বেতন মাসে ১৫ হাজার টাকার কম, এমন সংস্থার ক্ষেত্রে সরকার পরবর্তী ৩ মাসের জন্য ইপিএফ-এর দেয় কর্মী ও মালিকদের ১২ শতাংশ করে ২৪ শতাংশ অর্থ দেবে।

ইপিএফও থেকে ৭৫ শতাংশ অর্থ তুলতে পারবেন কর্মীরা

ইপিএফও থেকে ৭৫ শতাংশ অর্থ তুলতে পারবেন কর্মীরা

এদিন আর্থিক প্যাকেজ ঘোষণা করতে গিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী আরও বলেছেন, ইপিএফও আইন সংশোধন করা হবে। যাতে কর্মীরা পিএফ-এ জমা ৭৫ শতাংশ অর্থ কিংবা তিনমাসের বেতন যেটা কম হবে, সেই পরিমাণ টাকা অগ্রিম হিসেবে তুলতে পারবেন। এর ফলে ৪.৮ কোটি কর্মী উপকৃত হবেন।

নির্মাণ শিল্পের শ্রমিকদের জন্য সাহায্য ঘোষণা

নির্মাণ শিল্পের শ্রমিকদের জন্য সাহায্য ঘোষণা

এদিন কেন্দ্রীয় অর্থমন্ত্রী জানিয়েছেন, রাজ্য সরকারগুলিকে নির্দেশিকায় বলা হয়েছে, নির্মাণ শিল্পের সঙ্গে যুক্ত শ্রমিকদের জন্য থাকা ওয়েলফেয়ার ফান্ডের সাহায্য নিতে। যাতে থাকা প্রায় ৩১ হাজার কোটি টাকা এই শ্রেণির শ্রমিকদের কাজে আসবে।

করোনা ভাইরাস মোকাবিলায় চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের জন্য ৫০ লাখ টাকার স্বাস্থ্যবিমা ঘোষণাকরোনা ভাইরাস মোকাবিলায় চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের জন্য ৫০ লাখ টাকার স্বাস্থ্যবিমা ঘোষণা

English summary
Govt of India will pay EPF contribution both employeer and employee due to Coronavirus lockdown. It also announced for help to construction workers.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X