• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিমান যাত্রীদের দুর্ভোগ ঠেকাতে বড় পদক্ষেপ কেন্দ্র সরকারের! জারি ভাড়া নিয়ন্ত্রণের নির্দেশিকা

অবশেষে চালু হতে চলেছে অন্তর্দেশীয় বিমান পরিষেবা। তবে ভাড়া ঠিক করবে বিমান মন্ত্রক। তাদের তরফে জারি করা টিকিটের দামের নির্দেশিকার ভিত্তিতে বিমান সংস্থাগুলিকে ভাড়া নির্ধারণ করতে হবে বলে জানানো হয়েছে। দিল্লি থেকে মুম্বইয়ের ভাড়া আগামী তিন মাসের জন্য সাড়ে ৩ হাজার থেকে ১০ হাজার টাকার মধ্যে রাখতে হবে। আজ একথা জানালেন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী।

সাত ভাগে ভাগ করা হয় ভাড়ার স্টেজ

সাত ভাগে ভাগ করা হয় ভাড়ার স্টেজ

তিনি বলেন, 'বিমানে যাতায়াতের সময়সীমাকে সাতটি ভাগে ভাগ করা হয়েছে। ০-৩০ মিনিট, ৩০-৬০0 মিনিট, ৬০-৯০ মিনিট, ৯০-১২০ মিনিট, ১২০-১৫০ মিনিট, ১৫০-১৮০ মিনিট ও ১৮০-২১০ মিনিট। দিল্লি থেকে মুম্বইয়ের বিমানের ন্যূনতম ভাড়া সাড়ে ৩ হাজার টাকা এবং সর্বোচ্চ ভাড়া ১০ হাজার টাকা। এই নির্দেশিকা আগামী তিন মাস মেনে চলতে হবে।' তিনি আরও বলেন, বিমানের ৪০ শতাংশ সিটের ভাড়া প্রাইস ব্যান্ডের ৫০ শতাংশেরও কম থাকতে হবে।

সোমবার থেকে বিমান পরিষেবা চালু

সোমবার থেকে বিমান পরিষেবা চালু

সোমবার থেকে বিমান সংস্থাগুলিকে এক-তৃতীয়াংশ পরিষেবা চালু করার অনুমতি দেওয়া হবে। তবে লকডাউনের নিয়ম অনুযায়ী, বিমানে কোনও খাবার দেওয়া হবে না, সমস্ত যাত্রীদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হবে ও বিমানকর্মীদের প্রত্যেকের সুরক্ষার দিকে বিশেষভাবে নজর দিতে হবে বলে সরকারের তরফে জানানো হয়। গত একদিনে দেশে ৫ হাজার ৬০৯ করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। বিগত সপ্তাহগুলির মধ্যে যা একদিনে সর্বোচ্চ। মৃত্যু হয়েছে ৩ হাজার ৪৩৫ জনের ।

গতকালই টুইট করে একথা জানান কেন্দ্রীয় মন্ত্রী

গতকালই টুইট করে একথা জানান কেন্দ্রীয় মন্ত্রী

গতকালই কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরি টুইট করে পরিষেবা ফের শুরু হওয়ার কথা জানান৷ তবে বিমান পরিষেবা চালু হলেও যাত্রীদের কয়েকটি বিধিনিষেধ মানতে হবে ৷ বিমানবন্দরে সামাজিক দূরত্ব মেনে চলা বাধ্যতামূলক৷ যাত্রীদের থার্মাল স্ক্যানিংয়ের মধ্য দিয়ে যেতে হবে৷ ১৪ বছরের উপরে যাদের বয়স তাদের মোবাইলে আরোগ্য সেতু অ্যাপ থাকা বাধ্যতামূলক৷

বিমান যাত্রীদের জন্য বিশেষ নির্দেশিকা

বিমান যাত্রীদের জন্য বিশেষ নির্দেশিকা

এছাড়া বিমান ছাড়ার দু'ঘণ্টা আগে যাত্রীদের বিমানবন্দরে পৌঁছাতে হবে৷ সাধারণ যাত্রী ও বিমান পরিষেবার সঙ্গে যুক্ত কর্মচারীদের জন্য যানবাহন নিশ্চিত করতে হবে সংশ্লিষ্ট রাজ্য সরকার ও বিমানবন্দর কর্তৃপক্ষকে৷ সমস্ত যাত্রীকে মাস্ক ও গ্লাভস ব্যবহার করতে হবে৷ প্রবেশ ও বেরোনোর সেকশনে ট্রলি ব্যাগের অনুমতি দেওয়া হবে না৷ বিশেষ ক্ষেত্রে অনুমতি দেওয়া হলেও সেগুলিকে জীবাণুমুক্ত করতে হবে৷

আমফানের দাপটের পর কলকাতার পরিস্থিতি ক্ষতিয়ে দেখতে রাস্তায় ফিরহাদ

খোঁজ মিলেছে প্যারালাল ইউনিভার্সের, সময় চলে উল্টো স্রোতে! নাসা-র বিজ্ঞানীদের খোঁজে চাঞ্চল্য

English summary
Government to regulate maximum and minimum fares of airlines for next three months amid coronavirus outbreak
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X