• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দাম নিয়ন্ত্রণে পেঁয়াজ নিয়ে চরম সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার

পেঁয়াজের দামে ঝাঁঝে নাকের জলে চোখের জলে অবস্থা গোটা দেশের। ৭০ থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পেঁয়াজ। পরিস্থিতি সামাল দিতে শেষে হস্তক্ষেপ করল কেন্দ্রীয় সরকার। পেঁয়ােজের দাম নিয়ন্ত্রণ করতে পেঁয়াজের রপ্তানির উপর নিষেধাজ্ঞা জারি করল কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় বাণিজ্য মন্ত্রকের পক্ষ থেকে এই নির্দেশিকা জারি করা হয়েছে।

দাম নিয়ন্ত্রণে পেঁয়াজ নিয়ে চরম সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার

গত কয়েক সপ্তাহ ধরে পেঁয়াজের দাম আকাশ ছোঁয়া হয়েছে। রাজধানী দিল্লি, মুম্বই, লখনউযে ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পেঁয়াজ। কলকাতাকেও ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে বিকোচ্ছে পেঁয়াজ। অন্যদিকে পোর্ট ব্লেয়ারে দাম পৌঁছে গিয়েছে ৮০-৯০ টাকা। ঠিক উ‌ৎসবের মরশুমে এমনই পরিস্থিতি তৈরি হয়েছে যে খাবারের দাম বাড়তে শুরু করেছে। মধ্যবিত্তের হেঁসেলে আগুন অবস্থা।

পরিস্থিতি সামাল দিতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল কম দামে সরকারি ভাবে পেঁয়াজ বিক্রির কথা ঘোষণা করেছেন। শুক্রবার তিনি জানিয়েছিলেন রাজ্য সরকার ২৩.৯০ টাকা কিলো দরে পেঁয়াজ বিক্রির করবে। সেই মতো শহরের বিভিন্ন স্থানে মোবাইল ভ্যানে করে সরকারি উদ্যোগে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছিল। কিন্তু দেশের বাঁকি অংশের পেঁয়াজের দাম ধরা ছোঁয়ার বাইরে পৌঁছে গিয়েছে। সর্বস্তরে পরিস্থিতি সামল দিতেই কেন্দ্রীয় সরকার এই পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছে বাণিজ্যমন্ত্রক।

English summary
Government bans export of onions to curb price
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X